scorecardresearch

বড় খবর

‘অঞ্জলির মতো পরিণতি আমারও হতে পারত’,’ভোররাতের ভয়াবহতায়’ মন্তব্য দিল্লির মহিলা কমিশনের প্রধানের

রাতের দিল্লিতে দিল্লির মহিলা কমিশনের প্রধান স্বাতি মালিওয়ালার সঙ্গে ঠিক কী ঘটেছিল?

‘অঞ্জলির মতো পরিণতি আমারও হতে পারত’,’ভোররাতের ভয়াবহতায়’ মন্তব্য দিল্লির মহিলা কমিশনের প্রধানের

রাতের দিল্লিতে দিল্লির মহিলা কমিশনের প্রধানকে টেনে-হিঁচড়ে নিয়ে গেল সাদা ব্যালেনো গাড়ি! অভিযোগ স্বাতি মালিওয়ালকে লক্ষ্য করে অশ্লীল মন্তব্য এবং আপত্তিকর অঙ্গভঙ্গিও করেন মদ্যপ গাড়ির চালক। এই ঘটনায় উত্তাল রাজ্য-রাজনীতি। ইতিমধ্যেই ঘটনার নিন্দা জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। রাতের দিল্লিতে ভয়ঙ্কর অভিজ্ঞতার কথা বলতে গিয়ে দিল্লির মহিলা কমিশনের প্রধান স্বাতি মালিওয়াল বলেন, ‘অঞ্জলির মতো একই পরিণতি হতে পারত আমারও, প্রাণ বাঁচানোর জন্য ঈশ্বরকে ধন্যবাদ’।

বর্ষবরণের রাতে দিল্লির রাজপথ সাক্ষী থেকে নির্মম এক দুর্ঘটনার। অঞ্জলি, যিনি একটি ইভেন্ট ম্যানেজমেন্ট কোম্পানিতে কর্মরত ছিলেন, তার বন্ধু নিধির সঙ্গে নিউ ইয়ার পার্টি সেলিব্রেট করে বাড়ি ফেরার পথে একটি ব্যালেনো গাড়ি তার স্কুটিকে ধাক্কা দেয়। হিঁচড়ে নিয়ে যায় প্রায় ১২ কিলোমিটার পথ। ফরেনসিক রিপোর্ট অনুসারে অঞ্জলির পা গাড়ির বাঁদিকের সামনের চাকায় আটকে যায়। ঘটনার ভয়াবহতায় শিউরে ওঠে গোটা দেশ।

রাতের দিল্লিতে দিল্লির মহিলা কমিশনের প্রধান স্বাতি মালিওয়ালার সঙ্গে ঠিক কী ঘটেছিল? জানা গিয়েছে রাতের দিল্লিতে মহিলাদের নিরাপত্তা ব্যবস্থা খুঁটিয়ে দেখতেই তিনি রাজপথ চষে বেড়াচ্ছিলেন। দিল্লি এইমসের ২ নম্বর গেটের বাইরে একটি সাদা ব্যালেনো গাড়ির চালক তাঁকে দেখে অশ্লীল মন্তব্য এবং আপত্তিকর অঙ্গভঙ্গিও করেন এবং স্বাতি কে গাড়িতে বসার জন্যও জোর করতে থাকেন। ঘটনার অভিঘাতে কিছুটা ঘাবড়ে গিয়েও চালককে ধরতে মরিয়ে হয়ে ওঠেন তিনি। মহিলা কমিশনের প্রধানকে গাড়িতে হিঁচড়ে নিয়ে যাওয়া হয় ১০-১৫ মিটার। একই সঙ্গে তাঁর শ্লীলতাহানি করা হয়েছে বলেও অভিযোগ। এই ঘটনায় ইতিমধ্যেই গাড়ির চালক হরিশ চন্দ্র কে গ্রেফতার করেছে দিল্লি পুলিশ। তার বিরুদ্ধে শ্লীলতাহানি ও ইচ্ছকৃত আঘাত করার অভিযোগ আনা হয়েছে। ঘটনার তদন্ত চলছে।

আরও পড়ুন: [ শ্লীলতাহানির শিকার খোদ মহিলা কমিশনের চেয়ারপার্সন, গর্জে উঠলেন মুখ্যমন্ত্রী ]

এদিকে ঘটনার পর দিল্লির মহিলা কমিশনের প্রধান স্বাতি মালিওয়াল এক বিবৃতিতে বলেন, ‘আমি ভাগ্যবান নইলে আমি অঞ্জলির মতো পরিণতি আমারও হতে পারত। যদি দিল্লির রাজপথে মহিলা কমিশনের চেয়ারপার্সন নিরাপদ না হন, তাহলে সাধারণ মহিলাদের রাজধানীতে কী হাল সেই প্রশ্নও তুলেছেন তিনি।

এই ঘটনায় সরাসরি দিল্লির এলজি বিনয় সাক্সেনাকে কড়া বার্তা দিলেন মুখ্যমন্ত্রী কেজরিওয়াল। কী লিখেছেন তিনি সেই বার্তায়? খোদ মহিলা কমিশনের চেয়ারম্যান স্বাতি মালিওয়ালের ঘটনা প্রসঙ্গে দিল্লির এলজি বিনয় সাক্সেনাকে উদ্দেশ্য করে লেখা এক বার্তায় কেজরিওয়াল লিখেছেন, ‘দিল্লির আইনশৃঙ্খলা পরিস্থিতির এ কী হাল? দুর্বৃত্তদের সাহস এতটাই বেড়েছে যে মহিলা কমিশনের চেয়ারম্যানও নিরাপদ নন। সংবিধান অনুসারে এই দায়িত্ব দেওয়া হয়েছে লেফটেন্যান্ট গভর্নরকে, আমি ওনার কাছে অনুরোধ করছি, রাজনীতি ছেড়ে আইনশৃঙ্খলার দিকে মনোনিবেশ করুন’।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Was lucky or wouldve met same fate as anjali swati maliwal after car drags her near delhi aiims