scorecardresearch

বড় খবর

নবীকে নিয়ে বিজেপি নেত্রীর কু-কথার জের, কুয়েতের সুপার মার্কেট থেকে সরল ভারতীয় পণ্য, দেখুন ভিডিও

শুধু কুয়েতেই নয়, অন্যান্য উপসাগরীয় দেশগুলিতেও ভারতীয় পণ্য বয়কটের ডাক উঠেছে।

Nupur Sharma, Gulf countries, Prophet remark, BJP responds to gulf countries comments, MEA, India reponds, India news, Indian express" />
নবী হজরত মহম্মদকে নিয়ে বিজেপি নেত্রী নুপূর শর্মার কু-কথার জেরে আরব দুনিয়ায় মুখ পুড়েছে ভারতের।

নবী হজরত মহম্মদকে নিয়ে বিজেপি নেত্রী নুপূর শর্মার কু-কথার জেরে আরব দুনিয়ায় মুখ পুড়েছে ভারতের। মুসলিম দেশগুলি একের পর এক ভারতের নিন্দায় সরব। একাধিক দেশের বিদেশ মন্ত্রক ভারতীয় দূতদের ডেকে জবাবদিহি চেয়েছে। ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছে। এবার কূটনৈতিক স্তরের বাইরে গিয়ে অর্থনৈতিক ভাবেও ধাক্কা খাচ্ছে ভারত।

মধ্যপ্রাচ্যের দেশ কুয়েতে এবার বয়কটের মুখে ভারতীয় পণ্য। সেখানকার সুপার মার্কেট থেকে ভারতীয় পণ্য সরানোর খবর ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। আরব নিউজের ভিডিও অনুযায়ী, কুয়েত সিটির আল-আরদিয়া কো-অপারেটিভ সোসাইটির কর্মীরা ভারতীয় চা এবং অন্যান্য সামগ্রী সরিয়ে নিচ্ছেন। ভারতীয় পণ্যগুলিকে ইসলামোফোবিক বলে তকমা দিচ্ছেন তাঁরা।

সুপারস্টোরের সিইও নাসির আল-মুতাইরি বলেছেন, “নবীকে অপমান করার জন্য আমরা ভারতীয় পণ্য বয়কট করছি। কুয়েতি মুসলিম হিসাবে আমরা নবী মহম্মদের অপমান সহ্য করব না।”

শুধু কুয়েতেই নয়, অন্যান্য উপসাগরীয় দেশগুলিতেও ভারতীয় পণ্য বয়কটের ডাক উঠেছে। ভারত সরকার এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়ে হ্যাশট্যাগ তৈরি করে নেটদুনিয়ায় ক্ষোভ ছড়াচ্ছে। তার আগে কাতার, কুয়েত এবং ইরান সরকার ভারতীয় দূতদের তলব করে নবীকে নিয়ে কু-কথা ইস্যুতে। উপসাগরীয় তিন দেশের সঙ্গে ভারতের সুসম্পর্ক রয়েছে। বর্তমানে কাতারে তিন দিনের সরকারি সফরে গিয়েছেন উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নায়ডু। তার মধ্যেই এই ঘটনা ঘটেছে।

আরও পড়ুন নুপুর শর্মার মন্তব্যে ইসলামিক দেশগুলোর সমালোচনা, কড়া জবাব ভারতের

এদিকে, সৌদি আরব, আফগানিস্তান এবং ইসলামিক কো-অপারেশন অর্গানাইজেশনের তরফে নবীকে নিয়ে আপত্তিকর মন্তব্যের জেরে বিবৃতি জারি করা হয়েছে। পাকিস্তান-সহ আরও তিনটি ইসলামিক দেশ ভারতীয় কূটনীতিবিদদের ডেকে বিষয়টি নিয়ে অসন্তোষ প্রকাশ করা হয়েছে। তবে দুই নেতার বিরুদ্ধে বিজেপি যে পদক্ষেপ করেছে তার প্রশংসাও করেছে এই দেশগুলি।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Watch kuwait store removes indian products after islamophobic prophet remark