বড় খবর

“যথেষ্ট হয়েছে, যেভাবেই হোক দিল্লিকে অক্সিজেন দিন”, কেন্দ্রকে তীব্র ভর্ৎসনা হাইকোর্টের

শুনানিতে দিল্লির হাসপাতালে অক্সিজেনের অভাবে ৮ রোগীর মৃত্যুর কথাও উল্লেখ করে হাইকোর্ট।

Oxygen parlour in Kolkata, SSKM, Lions Club, KMC, Safe House, Corona India
অক্সিজেনের আকালে ধুঁকছে গোটা ভারত। সর্বত্র হাহাকার।

‘জল মাথার উপর দিয়ে বইছে!’ আজকের মধ্যেই যেভাবেই হোক দিল্লিকে পর্যাপ্ত অক্সিজেন সরবরাহের জন্য কেন্দ্রকে নির্দেশ দিল হাইকোর্ট। শনিবারই দিল্লির একটি বেসরকারি হাসপাতালে অক্সিজেনের অভাবে একজন চিকিৎসক-সহ অন্তত ৮ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। এইদিনই অক্সিজেন ঘাটতি নিয়ে কেন্দ্রকে তীব্র ভর্ৎসনা করল দিল্লি হাইকোর্টে।

যেভাবেই হোক আজ, শনিবারের মধ্যে দিল্লিকে ৪৯০ মেট্রিক টন মেডিক্যাল অক্সিজেনের ব্যবস্থা করে দেওয়ার নির্দেশ দিল কেন্দ্রকে। এদিন, বিচারপতি বিপিন সঙ্ঘী এবং রেখা পাতিলের ডিভিশন বেঞ্চ শুনানিতে কেন্দ্রকে ভর্ৎসনা করে বলে, “জল এবার মাথার উপর দিয়ে বইছে! যথেষ্ট হয়েছে, আপনাদের সব কিছু বন্দোবস্ত করতে হবে।” শুনানিতে দিল্লির হাসপাতালে অক্সিজেনের অভাবে ৮ রোগীর মৃত্যুর কথাও উল্লেখ করে হাইকোর্ট।

হাইকোর্ট কেন্দ্রকে জানিয়েছে, “দেশের রাজধানী কোনও শিল্পনগরী নয়। এখানে ক্রায়োজেনিক ট্যাঙ্কারের ব্যবস্থা নেই। বিপর্যয় মোকাবিলা আইনের আওতায় অন্য রাজ্যে থাকলেও দিল্লি সে ব্যাপারে অক্ষম। তাই এটা কেন্দ্রের দায়িত্ব এই ট্যাঙ্কারের বন্দোবস্ত করা। একদিনও দিল্লিকে পর্যাপ্ত অক্সিজেন সরবরাহ করা হয়নি।”

আদালত হুঁশিয়ারি দিয়েছে, যদি নির্দেশ পালন না হয় তাহলে পরবর্তী শুনানিতে সংশ্লিষ্ট কেন্দ্রীয় মন্ত্রকের সচিবকে হাজির থাকতে হবে। নির্দেশ অমান্য হলে আদালত অবমাননার জন্য কড়া পদক্ষেপ করবে হাইকোর্ট।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Water above head now hc directs centre to ensure delhi gets 490mt oxygen today by whatever means

Next Story
সংক্রমিত বন্দির সঙ্গে এক সেলে রাখাই কাল, করোনায় মৃত্যু প্রাক্তন সাংসদ সাহাবুদ্দিনের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com