Qatar Airways plane: কলকাতায় ফের বিমান দুর্ঘটনা, জলের ট্যাঙ্কে ধাক্কা খেয়ে বিপত্তি

Water tanker hits Qatar Airways plane: বৃহস্পতিবার বিমানবন্দরে দাঁড়িয়ে থাকা কাতার এয়ারওয়েজের বিমানের পেটের কাছে সজোরে ধাক্কা মারে একটি জলের ট্রাক। প্রায় ১০০ জন যাত্রী বিপাকে পড়েন এই দুর্ঘটনায়।

By: Kolkata  November 1, 2018, 10:21:54 PM

Qatar Airways plane: বৃহস্পতিবার বিমানবন্দরে দাঁড়িয়ে থাকা কাতার এয়ারওয়েজের বিমানের পেটের কাছে সজোরে ধাক্কা মারে একটি জলের ট্রাক। প্রায় ১০০ জন যাত্রী বিপাকে পড়েন এই দুর্ঘটনায়। এদিন ২:৩০-এ দোহা এয়ারপোর্টে পৌঁছানোর কথা ছিল ওই বিমানের। কলকাতা থেকে বিমান ছাড়ার সময় ১১ নং গেটের কাছে এই ঘটনাটি ঘটে বলে সংবাদ সংস্থাকে জানিয়েছেন এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া (AAI)। ওই সংঘর্ষের পর কাতার এয়ারওয়েজের কিউআর ৫৪১ বিমানটি বাতিল করা হয়।

ডিজিসিএ-এর একটি সূত্র পিটিআইকে জানিয়েছে, ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে এয়ারপোর্ট সংস্থা৷ জানানো হয়েছে যাত্রীদের প্রত্যেককেই নিরাপদভাবে নামিয়ে আনা হয়েছে। এ প্রসঙ্গে, তিনি আরও বলেন, “তদন্তের রিপোর্টের ভিত্তিতে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।”

আরও পড়ুন: ১৮৯ জন যাত্রী নিয়ে সমুদ্রে ভেঙে পড়ল ইন্দোনেশিয়ার বিমান

AAI-এর আধিকারিক সূত্রে খবর, কোনও যাত্রীই আহত হননি, বিমানে থাকা ১০৩ জন যাত্রীকেই স্থানীয় হোটেলে রাখা হয়েছে। আগামীকাল অর্থাৎ শুক্রবার দুপুর ৩টের বিমানে তাঁদের দোহা পৌঁছে দেওয়া হবে। AAI আধিকারিক সূত্রের খবর, প্রাথমিক তদন্তে জানা গিয়েছে ওই ওয়াটার ট্যাঙ্কের প্রযুক্তিগত কিছু সমস্যার কারণে ব্রেক কাজ করছিল না, তার ফলেই এই দুর্ঘটনা।

প্রসঙ্গত, কিছুদিন আগেই অর্থাৎ ১১ অক্টোবর একটি এয়ার ইন্ডিয়ার বিমানে দুর্ঘটনা ঘটে, ১৩০ জন যাত্রী সহ ওই বিমান ত্রিচি ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে অবতরণের কিছু আগে পেরিমিটার ওয়ালে ধাক্কা খায়, তবে দুর্ঘটনার পরও সে কথা জানতে পারেননি পাইলট। কাজেই তখনও সফর জারি ছিল বিমানের। উল্লেখ্য, ওই দুর্ঘটনায় কোনও যাত্রীর আঘাত লাগেনি। তাঁরা নিরাপদেই ছিলেন। অসামরিক বিমান পরিবাহন মন্ত্রী সুরেশ প্রভু ঘটনার তদন্ত করেন। এই ঘটনায় পাইলট, এবং সহ পাইলট দুজনেরই বদলি মুলতুবি রাখা হয়।

Read the full story in English 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Water tanker hits qatar airways aircraft at kolkata airport

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X