বড় খবর

‘যেখানে আছেন, সেখানেই থাকুন’, আমেরিকায় আটক পড়ুয়াদের বার্তা রাষ্ট্রদূতের

কোভিড-১৯ ভাইরাসে এই মুহুর্তে মৃত্যু মিছিল গুনছে আমেরিকা। মৃত্যু সংখ্যায় ইটালিকেও টেক্কা দিয়েছে আমেরিকা। এদিকে মার্কিন মুলুকে আটকে বহু ভারতীয় পড়ুয়া।

প্রতীকী ছবি।
করোনা ত্রাসে কাঁপছে গোটা বিশ্ব। কোভিড-১৯ ভাইরাসে এই মুহুর্তে মৃত্যু মিছিল গুনছে আমেরিকা। মৃত্যু সংখ্যায় ইটালিকেও টেক্কা দিয়েছে ডোনাল্ড ট্রাম্পের দেশ। এদিকে মার্কিন মুলুকে আটকে বহু ভারতীয় পড়ুয়া। শনিবার তাঁদের সবরকম সাহায্যের আশ্বাসের পাশাপাশি যে যেখানে আছে সেখানেই থাকার পরামর্শ দিলেন আমেরিকায় অবস্থিত ভারতের রাষ্ট্রদূত তরণজিৎ সিং সাঁধু।

শনিবার ইনস্টাগ্রামে একটি লাইভ সেশন করেন ভারতীয় দূতাবাস। সেই ভিডিও সেশনে উপস্থিত ছিলেন প্রায় ৫০০ জন পড়ুয়া। এদিকে আমেরিকায় রয়েছে প্রায় আড়াই লক্ষ ভারতীয় পড়ুয়া। লকডাউনের জেরে বন্ধ হয়েছে বিশ্ববিদ্যালয় এবং হস্টেল। এ হেন পরিস্থিতিতে নিজেদের ঘরবন্দি করে রাখারই পরামর্শ দেন ভারতীয় রাষ্ট্রদূত তরণজিৎ।

অন্যদিকে, করোনার জেরে ভারতের অবস্থাও তথৈবচ। দেশে ক্রমশই বাড়ছে আক্রান্তের সংখ্যা। বন্ধ হয়েছে বিমান, রেল, বাস সমস্ত যানচলাচল। তবে তরণজিৎ সিং আশ্বাস দেন যে ভারতী দূতাবাসের তরফে মার্কিন সরকারের সঙ্গে পড়ুয়াদের ভিসা নিয়ে সবরকম কথাবার্তা হয়েছে তাঁদের। পরিস্থিতির উন্নতি হলেই তাঁদের দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা করা হবে।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী ৫ লক্ষ ৩০ হাজার জন আমেরিকাবাসী আক্রান্ত এই কোভিড-১৯ ভাইরাসে। মৃত্যু হয়েছে ২০ হাজারেরও বেশি মানুষের।

Read the story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: We are in touch with you ambassador sandhu tells stranded indian students in us

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com