scorecardresearch

বড় খবর

‘পরিবার এই ধাক্কা সামলাতে পারবে না’, বুক চাপড়ে আক্ষেপ নিহত সেনার ভাইয়ের  

দুর্ঘটনার জন্য প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং টুইটারে নিহত জওয়ানদের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন।

‘পরিবার এই ধাক্কা সামলাতে পারবে না’, বুক চাপড়ে আক্ষেপ নিহত সেনার ভাইয়ের  

উত্তর সিকিমে খাদে পিছলে পড়ল সেনার ট্রাক, নিহত ১৬ জওয়ান, জখম ৪। সেনা-জওয়ানদের মৃত্যু এখনও মেনে নিতে পারছে না পরিবার। পাহাড়ি সরু বাঁকে ট্রাকটিকে ঘোরাতে গিয়ে নিয়ন্ত্রণ হারান চালক। গভীর খাদে পড়ে যায় ট্রাকটি। এতেই প্রাণ হারান ১৬ জওয়ান।

সেনা সূত্রে জানা গিয়েছে ছাতেন থেকে থাঙ্গু যাচ্ছিল সেনার তিনটি ট্রাকের কনভয়। সে সময়ই একটি পাহাড়ি সরু বাঁকে ট্রাকটিকে ঘোরাতে গিয়ে নিয়ন্ত্রণ হারান চালক। গভীর খাদে পড়ে যায় ট্রাকটি। এই দুর্ঘটনায় নিহত হন, ল্যান্স নায়েক সোমভীর সিং।

তাঁর ভাই সুরেন্দ্র সিং বলেন, “আমার ভাই দেশের সেবা করার জন্য সেনাবাহিনীতে যোগ দেন তার এভাবে মৃত্যুতে আমরা সকলে স্তম্ভিত”। তিনি আরও বলেন, আমরা এখনও মা ও বৌদিকে দাদার মৃত্যুর খবর দিতে পারিনি। ওরা এটা মেনে নিতে পারবে না। আমরা শুধু বলেছি দুর্ঘটনায় আহত হয়েছে সোমভীর। এই কথা শুনেই জ্ঞান হারিয়েছেন ওনার স্ত্রী। কী করে ওঁকে দাদার মৃত্যুর খবর দেব? তাদের ফোন সরিয়ে রেখেছি, বাড়িতে টিভি বন্ধ করে রেখেছি। যাতে ওরা এই দুর্ঘটনার বিষয়ে আরও কোন তথ্য না পান। কিন্তু আজই বাড়িতে মৃতদেহ এসে পৌঁছাবে কীভাবে ওঁদের সামলে রাখবো জানি না”।

সেনার তরফে বলা হয়েছে, ‘একটি মর্মান্তিক সড়ক দুর্ঘটনায়, ২৩ ডিসেম্বর উত্তর সিকিমের জেমাতে ভারতীয় সেনাবাহিনীর ১৬ জন বীর প্রাণ হারিয়েছেন। একটি সেনা ট্রাক পিছলে খাদে পড়ে গিয়ে দুর্ঘটনা ঘঠেছে। ওই ট্রাকেই ছিলেন এই ১৬ জন সেনা।’ গুরুতর জখম ৪ জনকে হেলিকপ্টারে করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

দুর্ঘটনার জন্য প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং টুইটারে নিহত জওয়ানদের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন। তিনি লিখেছেন, ‘উত্তর সিকিমে একটি সড়ক দুর্ঘটনায় ভারতীয় সেনাদের প্রাণহানির ঘটনায় গভীরভাবে ব্যথিত। গোটা দেশ তাঁদের সেবা ও অঙ্গীকারের জন্য গভীরভাবে কৃতজ্ঞ। শোকাহত পরিবারের প্রতি আমার সমবেদনা। যারা আহত হয়েছেন তাদের দ্রুত আরোগ্যের জন্য প্রার্থনা করছি।’

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: We have not yet told his mother wife they will not be able to bear the shock