scorecardresearch

বড় খবর

বিরোধী হল্লায় দফায় দফায় মুলতুবি সংসদ! অধিবেশন চালাতে কী শর্ত দিল কংগ্রেস

Parliament Monsoon Session: অচলাবস্থায় উষ্মা প্রকাশ করেন লোকসভার অধ্যক্ষ ওম বিড়লা।

Parliament, Monsoon Session, Covid-19
১৯ জুলাই থেকে থেকে শুরু হয়েছে বাদল অধিবেশন।

Parliament Monsoon Session: সংসদের বাদল অধিবেশন শুরুর সপ্তম দিনেও বিরোধী হল্লায় দফায়-দফায় মুলতুবি হয়েছে দুই কক্ষের অধিবেশন। পেগাসাস  ইস্যুকে হাতিয়ার করেই বৃহস্পতিবার সরব হয়েছিলেন বিরোধী দলের সাংসদরা। পরিস্থিতি এমন জায়গায় পৌঁছয় সংসদের অচলাবস্থায় উষ্মা প্রকাশ করেন লোকসভার অধ্যক্ষ ওম বিড়লা। প্রয়োজনে সংসদের মর্যাদাহানির দায়ে অভিযুক্ত সাংসদদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে হুঁশিয়ারি দেন তিনি। কিন্তু তাতেও কমেনি বিরোধী ঝাঁঝ। এদিন বেলা ১২টা পর্যন্ত মুলতুবি ছিল লোকসভার অধিবেশন।

এদিকে, সংসদ চলার প্রসঙ্গে সরকারপক্ষকে শর্ত দিয়েছে কংগ্রেস। এদিন রাজ্যসভায় কংগ্রেসের সাংসদ  মল্লিকার্জুন খারগে বলেছেন, ‘আমরা পেগাসাস-কাণ্ডে শুধু আলোচনা চাই। গুপ্তচরবৃত্তি দেশবিরোধী কাজ। যদি ওরা আমাদের আলোচনা করতে দেয় তাহলে সংসদ চলবে। আমরা আজ বিরোধীরা সর্বদল বৈঠকও ডেকেছি। কিন্তু আগে রাজ্য সভায় প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্র মন্ত্রীর উপস্থিতি প্রয়োজন।‘

অপরদিকে, বুধবারও অচল ছিল সংসদ। কিন্তু তার মধ্যেও ব্যাঙ্ক দেউলিয়া সংশোধিত বিল সংসদে পাশ হয়েছে। এই বিলে বলা, ব্যাঙ্ক দেউলিয়া ঘোষিত হলে জমানো টাকার ওপর পাঁচ লক্ষ পর্যন্ত ক্ষতিপূরণ পাবে আমানতকারী।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: We want discussion on snooping for smooth functioning of session says congress national