scorecardresearch

বড় খবর

দ্বিতীয়া থেকে পঞ্চমী পর্যন্ত রাজ্যে ভারী বৃষ্টির পূর্বাভাস

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, ১১ ও ১২ অক্টোবর পশ্চিমবঙ্গের একাধিক জেলায় ৭-১১ সেমি বৃষ্টি হতে পারে। এরসঙ্গে ৪৫ থেকে ৫৫ কিমি প্রতি ঘণ্টা বেগে ঝোড়ে হাওয়া বইতে পারে রাজ্যের একাধিক জেলায়।

দ্বিতীয়া থেকে পঞ্চমী পর্যন্ত রাজ্যে ভারী বৃষ্টির পূর্বাভাস
পুজোর প্রথম দিকে বৃষ্টির পূর্বাভাস (Express Photo by: Shashi Ghosh)

দক্ষিণ বঙ্গোপসাগর ও উত্তর আন্দামান সাগরের উপর নিম্নচাপের জন্য দ্বিতীয়া থেকে পঞ্চমী পর্যন্ত গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপকূলবর্তী জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। হাওয়া অফিস সূত্রে খবর, আগামী ১২ ঘণ্টায় এই নিম্নচাপ জোরালো হয়ে উঠবে এবং ২৪ ঘণ্টার মধ্যে তা গভীর নিম্নচাপে পরিণত হবে। ৭২ ঘণ্টার মধ্যে উত্তর-পশ্চিমে সরে ওড়িশা উপকূলের দিকে যেতে পারে এই নিম্নচাপ। আর এর ফলেই ১০ অক্টোবর সন্ধ্যা থেকে ১৩ অক্টোবর পর্যন্ত গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপকূলবর্তী জেলাগুলিতে বৃষ্টি হতে পারে।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, ১১ ও ১২ অক্টোবর পশ্চিমবঙ্গের একাধিক জেলায় ৭-১১ সেমি বৃষ্টি হতে পারে। এরসঙ্গে ৪৫ থেকে ৫৫ কিমি প্রতি ঘণ্টা বেগে ঝোড়ে হাওয়া বইতে পারে রাজ্যের একাধিক জেলায়। ৮ অক্টোবর রাতের মধ্যে মত্স্যজীবীদের সমুদ্র থেকে ফিরে আসতে বলা হয়েছে। পরবর্তী পূর্বাভাসের আগে ৯ অক্টোবর সকাল থেকে উত্তর ও মধ্য বঙ্গোপসাগরের গভীরে যাওয়ার বিষয়ে মত্স্যজীবীদের সতর্ক করেছে আলিপুর আবহাওয়া দফতর।

প্রসঙ্গত, দ্বিতীয়া থেকে পঞ্চমী পর্যন্ত রাজ্যের বিভিন্ন জেলায় বৃষ্টিপাতের সম্ভবনার কথা জানিয়েছিল আবহাওয়া দফতর। তবে, পুজোর মধ্যে এরপর বৃষ্টি হবে কি না, সে বিষয়ে এখনও পর্যন্ত কোনও পূর্বাভাস দেওয়া হয়নি। পুজোপ্রেমী বাঙালির কাছে এই মুহূর্তে এটুকুই যা স্বস্তির।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Weather forecast west bengal heavy rain from 10th 13th october18%e0%a6%a6%e0%a7%8d%e0%a6%ac%e0%a6%bf%e0%a6%a4%e0%a7%80%e0%a7%9f%e0%a6%be %e0%a6%a5%e0%a7%87%e0%a6%95%e0%a7%87 %e0%a6%aa%e0%a6%9e