“আমরা আপনাদের জন্য গর্বিত”, করোনা মোকাবিলায় এয়ার ইন্ডিয়ার প্রশংসায় পাকিস্তান

"পাকিস্তানের এয়ার ট্রাফিক কন্ট্রোলার থেকে আমাদের এটি বলা হয়। আমার সঙ্গে সঙ্গে বিমানের বাকি ক্রু মেম্বারদের জন্যও এটি একটি গর্বের মুহুর্ত ছিল।"

By:
Edited By: Pallabi Dey New Delhi  April 5, 2020, 6:01:22 PM

করোনা মোকাবিলা প্রসঙ্গে ইতিমধ্যেই বিশ্বকে পথ দেখিয়েছে ভারত। বিশ্বের দ্বিতীয় বৃহত্তম জনসংখ্যার দেশে এখনও আক্রান্তের সংখ্যা এবং মৃতের সংখ্যা বাড়লেও সুস্থ হয়ে উঠছেন এমন সংখ্যাও নেহাত কম নয়। অন্যদিকে বিশ্বে ত্রাণ দানের ক্ষেত্রেও এগিয়ে ভারত। এবার সেই প্রেক্ষিতেই প্রশংসার সুর শোনা গেল পাকিস্তানের গলায়।

কোভিড-১৯ ভাইরাস প্রতিরোধে ভারত থেকে ফ্রাঙ্কফুর্টে বিশেষ বিমান চালাচ্ছে এয়ার ইন্ডিয়া। এমনকী লকডাউনের কারণে যারা ভারতে আটকে পড়েছেন সেইসব ইউরোপীয় নাগরিকদেরও সড়িয়ে নিয়ে যাওয়া হচ্ছে। পাশাপাশি বিমানে করে নিয়ে যাওয়া হচ্ছে ত্রাণ সামগ্রীও। সংবাদসংস্থা এএনআইকে এয়ার ইন্ডিয়ার বিশেষ বিমানের একজন সিনিয়র ক্যাপ্টেন বলেন, “আমরা যখন ইউরোপের উদ্দেশ্যে উড়ে যাচ্ছিলাম, তখন পাকিস্তানের এয়ার ট্রাফিক কন্ট্রোলার থেকে আমাদের এটি বলা হয়। আমার সঙ্গে সঙ্গে বিমানের বাকি ক্রু মেম্বারদের জন্যও এটি একটি গর্বের মুহুর্ত ছিল।”

পাকিস্তানের এয়ার ট্রাফিক কন্ট্রোলারের ভাষ্যকে উদ্ধৃত করে বিমানের ক্যাপ্টেন বলেন, “আমরা যখন পাকিস্তানের ফ্লাইট ইনফরমেশন রিজিয়নে ঢুকি তখন এয়ার ট্রাফিক কন্ট্রোলারের থেকে আমাদের আসসালাম আলাইকুম! বলে অভিবাদন জানান হয়। এরপরই তাঁরা বলেন যে আমরা খুবই গর্বিত বোধ করছি যে আপনারা এমন অতিমারীর সময়েও উড়ান পরিবহন অব্যাহত রেখেছেন। গুড লাক!”

এরপর পাকিস্তানের পক্ষ থেকে তেহরানের আকাশপথে বিমানের কী অবস্থা তাও জানিয়ে দেওয়া হয়। সংবাদসংস্থা এএনআইকে ক্যাপ্টেন বলেন, “পাইলট হিসেবে এই প্রথমবার ইরানের পক্ষ থেকে আসন্ন ১০০০ মাইলের বিবরণ দেওয়া হয়েছিল। বিশেষ বিমান নিয়ে যাওয়ার জন্য সুবিধাও দিয়েছিল। কারণ ইরানের আকাশসীমায় সবসময়ই একটি উদ্বেগের পরিস্থিতি থাকে।”

প্রসঙ্গত, ইউরোপীইয়ান এবং কানাডিয়ান নাগরিকদের নিয়ে মুম্বাই থেকে যাত্রা করেছিল এয়ার ইন্ডিয়ার দুটি বিশেষ বিমান। কুড়ি ঘন্টার এই দীর্ঘ উড়ানে তাঁরা করোনাভাইরাস প্রতিরোধী সব রকম সরঞ্জামও পরিধান করেছিল।

Read the story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Were proud of you pakistan atc praises air india for covid 19 relief work

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X