বড় খবর

বাংলায় এক লাফে ১২০০ পেরোল সংক্রমণ, চিন্তা বাড়ছে কলকাতা-উত্তর ২৪ পরগণায়

কলকাতা ও উত্তর ২৪ পরগণাতে ক্রমশ বেড়েই চলেছে অতিমারী সৃষ্টিকারী ভাইরাসের সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় কলকাতাতেই নতুন করে ৩৯৯ জন আক্রান্ত হয়েছে।

ভোটমুখী বাংলায় যে সংক্রমণ হু হু করে বাড়বে, এ প্রমাদ আগেই গুনেছিল স্বাস্থ্য বিশেষজ্ঞরা। আর সেই আশঙ্কাই সত্যি হল। বাংলায় দ্বিতীয় দফার ভোটের পর পরই রাজ্যে এক দিনে করোনা আক্রান্তের সংখ্যা পেরোল ১ হাজার ২৭৪। মৃত্যু হয়েছে ২ জনের।

বুধবার রাজ্যে কোভিড-১৯ এর আক্রান্ত সংখ্যা ছিল ৯৮২, অর্থাৎ একদিনে প্রায় ৩০০ বেড়ে গেল সংক্রমণ। সুস্থতার হারও (৯৭.১৬%) বর্তমানে নিম্মমুখী। এদিকে, কলকাতা ও উত্তর ২৪ পরগণাতে ক্রমশ বেড়েই চলেছে অতিমারী সৃষ্টিকারী ভাইরাসের সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় কলকাতাতেই নতুন করে ৩৯৯ জন আক্রান্ত হয়েছে। উত্তর ২৪ পরগণায় আক্রান্তের সংখ্যা ৩৪৪।

আরও পড়ুন, ‘জেলাশাসককে চাপ দিয়েছিলেন মমতা, গণনা হয়নি ১৬টি EVM-এর’, বিস্ফোরক অভিযোগ শুভেন্দুর

তবে রাজ্য বর্তমানে অনেকটাই বেড়েছে করোনা পরীক্ষার সংখ্যা। চলতি সপ্তাহের সোম ও মঙ্গলবার কম ছিল করোনা নমুনা পরীক্ষার সংখ্যা। বৃহস্পতিবার রাজ্যে নমুনা পরীক্ষা হয়েছে ২৫ হাজার ৭৬৬টি। রাজ্যে মোট মৃতের সংখ্যা বেড়ে হল ১০ হাজার ৩৩১ জন।

এদিকে রাজ্যে দৈনিক করোনা আক্রাগত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়েছেন ৭২ হাজার ৩৩০ জন।ন্তের সংখ্যা হাজার পার করা নিয়ে রীতিমতো উদ্বিগ্ন ওয়াকিবহাল মহল। দেশেও রেকর্ড হারে বৃদ্ধি পেয়েছে কোভিড সংক্রমণ। সাম্প্রতিক সময়ে যা রেকর্ড।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: West bengal coronavirus numbers daily infection covid 19 active cases updates

Next Story
Corona সংক্রমিত উদ্ধব ঠাকরের স্ত্রী, ফোনে খোঁজ নিলেন প্রধানমন্ত্রীCovid-19 in India, Shiv Sena, Uddhav Thackrey, Prime Minister Modi
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com