বড় খবর

টালমাটাল পরিস্থিতিতে বদলি হলেন ডাঃ রেজাউল করিম, পদত্যাগের সিদ্ধান্ত

ওয়েস্ট বেঙ্গল ডক্টরস ফোরামের রাজ্য সভাপতি ডাঃ রেজাউল করিমকে উত্তরবঙ্গে বদলি করল রাজ্য স্বাস্থ্য দপ্তর। শুক্রবার তাঁকে রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে বদলি করা হয়।

medical
সাংবাদিক বৈঠকে ওয়েস্ট বেঙ্গল ডক্টরস ফোরামের প্রতিনিধিরা।

ওয়েস্ট বেঙ্গল ডক্টরস ফোরামের রাজ্য সভাপতি ডাঃ রেজাউল করিমকে উত্তরবঙ্গে বদলি করল রাজ্য স্বাস্থ্য দপ্তর। শুক্রবার তাঁকে রায়গঞ্জের সদ্য তৈরি হওয়া মেডিক্যাল কলেজ হাসপাতালে বদলি করা হয়। বর্তমানে কামারহাটির সাগর দত্ত মেডিক্যাল কলেজ হাসপাতালের রেডিওলজির অধ্যাপক ডাঃ করিম।

গত বছর ডাঃ অরুনাচল দত্তচৌধুরীর সাসপেনশনের প্রতিবাদে সল্ট লেকের সেন্ট্রাল পার্ক থেকে মিছিলে হাঁটার কারণে ডাঃ করিমকে শোকজ চিঠি পাঠায় স্বাস্থ্য দপ্তর। পাশাপাশি এমন অনেক কথা জানতে চাওয়া হয় যা তিনি ব্যক্তিগত আক্রমণ বলেই মনে করেন। সমস্যার শুরু সেই থেকেই। এ বিষয়ে ডাঃ করিম জানিয়েছেন, একাধিক কারণে বিরক্তি প্রকাশ করে চলতি বছরের ১ জুলাই সরকারকে একটি চিঠি জমা দিয়েছিলেন তিনি, জানিয়েছিলেন তাঁর পক্ষে আর সরকারি কাজ করা সম্ভব নয়। তিনি আরও বলেন, “আমাকে যেখানে বদলি করা হল সেখানে রেডিওলজির প্রফেসরের কোনও কাজ নেই। কাজেই রায়গঞ্জে গিয়ে সময় নষ্ট করার কোনও মানেই হয় না। সরকার যদি প্রয়োজন আছে এমন কোনও জায়গায় আমার বদলি করেন তবে অবশ্যই আমি বদলি মেনে নেব, কিন্তু এভাবে নয়।” কাজেই পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

আরও পড়ুন: মেডিক্যাল কাউন্সিলের নির্বাচনে কারচুপি, পরবর্তী শুনানি ১৩ অগাস্ট

এই ঘটনায় স্বাভাবিকভাবেই চটেছেন সংগঠনের সঙ্গে যুক্ত চিকিৎসক মহল। আক্রোশের কারণেই এই বদলি হয়েছে বলে মনে করছেন অনেকে। ডাঃ করিমের এই বদলির তীব্র নিন্দা জানিয়ে ডাঃ কৌশিক লাহিড়ি বলেন “সরকারের অধিকার আছে যে কোনও কর্মীকে বদলি করার, কিন্তু যেখানে পাঠানো হয়েছে সেখানে সবেমাত্র কলেজ তৈরী হয়েছে! সেখান এখনই রেডিওলজির প্রোফেসরের দরকার পড়বে না! এটা সম্পূর্ণ প্রতিহিংসার ফল এবং অযৌক্তিক বদলি, যেহেতু উনি প্রতিবাদের মুখ হয়ে উঠেছেন, তাই এই বদলি। ডাঃ করিমের এই হেনস্থা এবং অপমানের তীব্র প্রতিবাদ জানাই।”

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: West bengal doctors forum rezaul karim mci

Next Story
এটিএম প্রতারণা কাণ্ডে কলকাতা পুলিশের হাতে গ্রেফতার দুই রোমানিয়ানatm, এটিএম
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com