পঞ্চায়েত ভোট: বিজেপি ও টিএমসি’র বিরুদ্ধে শিশুদের ভোটে কাজে লাগানোর অভিযোগ

বিজেপি'র সুখময় শতপথী এপ্রসঙ্গে বলেন, "ওরা জানত জনগণ ওদের সন্ত্রাস প্রতিহত করবে তাই ঢাল হিসাবে শিশুদের ব্যবহার করেছে।" 

By: Updated: May 15, 2018, 01:37:22 PM

রাভীক ভট্টাচার্য

ঝাড়গ্রাম, লালগড় এবং তার পার্শ্ববর্তী বেশ কিছু এলাকায় এব ছর পঞ্চায়েত ভোটে কাজে লাগানো হয়েছে শিশুদেরও। এই শিশুর দলকে দেখা গেল পোলিং বুথে ভোটার স্লিপ এবং জল-খাবার ইত্যাদি দিতে।

বকডুবি, বুড়িঝোড় এবং কাঁকড়াঝোড়ের নির্দল প্রার্থীদের জন্য কাজ করেছে এই শিশুরা। ধরমপুর এবং কাঁটাপাহাড়ি অঞ্চলে আরও একদল শিশুকে কাজ করতে দেখা গেল বিভিন্ন রাজনৈতিক দলগুলির বার্তাবাহক হিসাবে।

এ বিষয়ে তৃণমূল এবং বিজেপি উভয় দলই অভিযোগের আঙুল তুলেছে পরস্পরের  দিকে। তৃণমূলের লালগড় ব্লকের সভাপতি এ প্রসঙ্গে বলেন, “আমাদের দলের কাজে শিশুদের ব্যবহার করা হলে অন্যায় করা হয়েছে। বিষয়টি আমরা খতিয়ে দেখছি। কিন্তু আমি যতদূর জানি বিজেপির নিজস্ব কর্মী কম থাকার দরুণ বিজেপি ওদের ব্যবহার করছে।”

বিজেপি’র সুখময় শতপথী এপ্রসঙ্গে তৃণমূলকে একহাত নিয়ে বলেছেন, “ওরা জানত জনগণ ওদের সন্ত্রাস প্রতিহত করবে তাই ঢাল হিসাবে শিশুদের ব্যবহার করেছে। একদিকে ওরা ভোটে রিগিং করার চেষ্টা করছে আর অন্যদিকে মারের ভয়ে শিশুদের দিয়ে ক্যাম্প চালাচ্ছে।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

West bengal panchayat election tmc bjp used children allegation

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় খবর
X