বড় খবর

West Bengal WBBSE results 2018: মাধ্যমিকের ফল প্রকাশ জুন মাসে

মে মাসে প্রকাশ করা হবে না মাধ্যমিকের ফলাফল। মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি জানিয়েছেন জুন মাসের প্রথম সপ্তাহে ফলাফল ঘোষণা করা হতে পারে।

madhaymik1 (
জুনের শুরুতেই মাধ্যমিকের ফল প্রকাশ।

অর্ণব মিত্র

মে মাসে প্রকাশ করা হবে না মাধ্যমিকের ফলাফল। মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যানময় গাঙ্গুলী জানিয়েছেন, “জুন মাসের প্রথম সপ্তাহে মাধ্যমিকের ফল ঘোষণা হতে পারে।” অন্যদিকে, বোর্ডের এক কর্মকর্তা ইন্ডিয়ান এক্সপ্রেস ডট কম-কে জানান মূলত পঞ্চায়েত ভোটের জন্যই পিছিয়া দেওয়া হয়েছে মাধ্যমিকের রেজাল্ট। যদিও এর আগে জানানো হয়েছিল চলতি মাসের শেষেই মাধ্যমিকের ফল প্রকাশ করা হবে। প্রসঙ্গত, উচ্চমাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশের আগেই মাধ্যমিকের ফল প্রকাশ করা হবে। পাশাপাশি, ১০ জুনের আগেই উচ্চমাধ্যমিকের ফল প্রকাশ হবে বলে জানা গিয়েছে।

মাধ্যমিক পরীক্ষার্থীরা পর্ষদের এই ওয়েবসাইটগুলিতে জানতে পারবে পরীক্ষার ফলাফল:
wbbse.org
wb.allresults.nic.in (এখনও চালু হয়নি)
examresults.net
indiaresults.com.

এছাড়াও মেসেজের মাধ্যমে রেজাল্ট জানতে টাইপ করতে হবে WB<space>10 এবং রোল নম্বর সহ পাঠিয়ে দিতে হবে 54242/ 56263/58888 নম্বরে।

আরও পড়ুন: West Bengal Higher Secondary Results 2018: জুনের শুরুতেই উচ্চমাধ্যমিকের ফল

গত বছর মালদা এবং জলপাইগুড়িতে প্রশ্নপত্র ফাঁসের দুটি অভিযোগের পর এবছরের পরীক্ষায় কঠোর নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছিল মধ্যশিক্ষা পর্ষদের তরফে। চলতি বছর রাজ্যের ২,৮১৯ টি কেন্দ্রে পরীক্ষা হয়। পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১১,০২,৯২১ জন। তাঁদের মধ্যে ছাত্রের সংখ্যা ৪,৮১,৫৫৫ এবং ছাত্রীর সংখ্যা ছিল ৬,২১,২৬৬ জন। আগের বছরের তুলনায় এ বছরের মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা বেড়েছে।

Web Title: West bengal wbbse madhyamik results 2018 wbbse declare 10th results on this date

Next Story
কানাডায় ভারতীয় রেস্তোরাঁয় বিস্ফোরণ, জখম অন্তত ১৫Toronto explosion
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com