scorecardresearch

বড় খবর

অবশেষে মিলল স্বস্তি, ২ ঘণ্টা পর স্বাভাবিক হোয়াটসঅ্যাপ পরিষেবা

ভারতের সঙ্গেই বিশ্বের অন্যান্য দেশেও ২ ঘণ্টারও বেশি সময় ধরে পরিষেবা স্তব্ধ হয়ে গিয়েছিল।

অবশেষে মিলল স্বস্তি, ২ ঘণ্টা পর স্বাভাবিক হোয়াটসঅ্যাপ পরিষেবা
WhatsApp পরিষেবা স্বাভাবিক।

অবশেষে এল স্বস্তি। ২ ঘণ্টারও বেশি সময় পরে স্বাভাবিক হল হোয়াটসঅ্যাপ পরিষেবা। মঙ্গলবার আচমকা দুপুরে সাড়ে বারোটা থেকে হঠাৎ বন্ধ হয়ে যায় হোয়াটসঅ্যাপ পরিষেবা। ভারতের পাশাপাশি বিশ্বের অন্য়ান্য দেশেও পরিষেবা স্তব্ধ হয়ে যায় বলে শোনা যায়। যদিও ২ ঘণ্টারও বেশি সময় পরে অবশেষে স্বাভাবিক হয় পরিষেবা।

আচমকা হোয়াটসঅ্যাপ পরিষেবা বন্ধ হয়ে যাওয়ায় প্রযুক্তিগত কাজের ক্ষেত্রে জেশজুড়ে ব্যাপক সমস্যার সৃষ্টি হয়। ক্ষণিকের মধ্যে সংস্থার কাছে কাতারে-কাতারে অভিযোগ জমা পড়তে শুরু করে। হোয়াটসঅ্যাপ গ্রুপে পাঠানো মেসেজ ডেলিভারি হওয়া বন্ধ হয়ে যায়। অনেকের দাবি, ব্যক্তিগত ভাবে পাঠানো হোয়াটসঅ্যাপ বার্তাও সিঙ্গল টিক থেকে ডবল টিক হচ্ছিল না।

আরও পড়ুন- যুবরাজ চার্লসের সঙ্গে দেখা করে প্রধানমন্ত্রীর গুরুদায়িত্ব কাঁধে তুলে নেবেন ঋষি সুনাক

হোয়াটসঅ্যাপের এই সমস্যা নিয়ে প্রথমে কর্তৃপক্ষের তরফে কিছু জানানো হয়নি। তবে সূত্রের খবর, হোয়াটসঅ্যাপের সার্ভার ডাউন হয়ে যাওয়ার কারণেই পরিষেবা ব্যাহত হয়ে পড়েছিল। তবে যুদ্ধকালীন তৎপরতায় পরিষেবা স্বাভাবিক করার চেষ্টা চালায় কর্তৃপক্ষ। বেলা সাড়ে ১২টা থেকে স্তব্ধ হয়ে পড়েছিল হোয়াটসঅ্যাপের পরিষেবা।

তারপর থেকে ২ ঘণ্টারও বেশি সময় ধরে ব্যাহত হয়েছিল পরিষেবা। যদিও ২ ঘণ্টা পর ফের স্বাভাবিক হতে শুরু করে পরিষেবা। স্বস্তির নিঃশ্বাস ফেলেন প্রত্যেকে। এর আগেও বেশ কয়েকবার এই একই সমস্যার মুখোমুখি হতে হয়েছিল। সেবারও সার্ভার ডাউনের সমস্যার জেরেই হোয়াটসঅ্য়াপের পরিষেবা ব্যাহত হয়েছিল।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Whatsapp down in india and worldwide updates