বড় খবর

বিজেপি ক্ষমতায় এলে কাদের হাতে সরকারের স্টিয়ারিং? সাফ জানালেন শুভেন্দু

বাংলায় পদ্ম পাপড়ি মেললে কে হবেন মুখ্যমন্ত্রী? জল্পনা তুঙ্গে। প্রচারে এসে মোদী-শাহরা একাধিকার বলেছেন ‘ভূমিপুত্র’ই পশ্চিমবঙ্গ চালাবেন।

Battle Field Nandigram, West Bengal Election 2021, Suvendu Adhikari, Mamata Banerjee, Second Phase Poll
শুভেন্দু অধিকারী

একুশের ভোটে বাংলায় পদ্ম পাপড়ি মেললে কে হবেন মুখ্যমন্ত্রী? জল্পনা তুঙ্গে। এর মধ্যেই প্রচারে এসে মোদী-শাহরা একাধিকার বলেছেন ‘ভূমিপুত্র’ই পশ্চিমবঙ্গ চালাবেন। কিন্তু, কোনও ব্যক্তির নাম না বলায় কৌতুহলের নিরসন ঘটেনি। তবে, দোলের রাতে শুভেন্দু অধিকারীর মন্তব্যে ইঙ্গিত স্পষ্ট। মুখ্যমন্ত্রী কে হবেন তা না বললেও সাফ জানিয়েদিলেন বিজেপি ক্ষমতায় এলে বাংলার দখল কাদের হাতে থাকবে।

কী বলেছেন শুভেন্দু?

রবিবার খড়গপুর শহরে বিজেপির দলের প্রার্থী হিরণ চট্টোপাধ‌্যায়ের সমর্থনে এক সভায় যোগ দেন নন্দীগ্রামের গেরুয়া প্রার্থী শুভেন্দু অধিকারী। খড়গপুরে উপনির্বাচনে এই কেন্দ্রে তৃণমূলের প্রদীপ সরকারের জয়কে ‘দুর্ঘটনা’ বলে কটাক্ষ করেন তিনি। ওই জয়ের নেপথ্যে যে তিনিই মাসিহা ছিলেন তাও স্পষ্ট করে দেন। জানান, দলীর প্রার্থীর হারের ভয়েই সেই সময় প্রচারে খড়গপুরে আসেননি ‘মমতা বেগম’ এবং ‘তোলাবাজ ভাইপো’।

পাশাপাশি শুভেন্দু বলেছেন, ‘মোদীজি কথা বলার সুযোগ দিচ্ছেন, অমিত শাহজি অনুপ্রণা দিচ্ছেন। স্বীকৃতি দিয়েছেন নাড্ডাজি। বাংলায়ক্ষমতা আসছে বিজেপি। আর সরকার চালাবে বালু মাটির শুভেন্দু ও লালা মাটির দিলীপ ঘোষ’। এর আগেও তাঁর মুখে ‘বালু মাটির শুভেন্দু ও লালা মাটির দিলীপ ঘোষ’ মন্তব্য শোনা গিয়েছে। কিন্তু, পশ্চিমবঙ্গকে ‘সোনার বাংলা’য় পরিণত করতে এই জুটিই যে মোদী-শাহদের ভরসা তা আগে খোলসা করেননি বিজেপির কোনও কেন্দ্রীয় বা রাজ্য নেতৃত্ব।

ফলে, ভোটের আবহে যখন ‘ভূমিপুত্র’ও ‘বহিরাগত’ ইস্যু চর্চার কেন্দ্রে তখন শুভেন্দু অধিকারীর শনিবারের মন্তব্য বঙ্গের রাজনীতিতে বেশ তাৎপর্যবাহী বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: When the bjp comes to bengal power suvendu dilip ghosh will run the government west bengal election 2021

Next Story
ভারত ফেরত না নিলে মারা যেতে হবে, আর্তি রক্তস্নাত মায়ানমারের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com