বড় খবর

ভারতের পরিস্থিতি মারাত্মক, আরও প্রকট হতে পারে করোনা! চিন্তায় WHO প্রধান

“আমি এই ভয়াবহতা এবং মৃতের সংখ্যা বাড়তে পারতে পারে এই সম্ভবনার কথা বলেছিলাম। দুর্ভাগ্যজনকভাবে সেই আশঙ্কাই সত্যি হল।”

corona death, covid-19 death, covid death, death
Covid-19 death: দেশে মৃত্যুর সংখ্যা নিয়ে শোরগোল? ফাইল চিত্র

ভারতের অত্যন্ত উদ্বেগজনক কোভিড -১৯ পরিস্থিতি এবং দেশের কয়েকটি রাজ্যের হাসপাতালের পরিকাঠামো, মৃত্যুর সংখ্যা নিয়ে উদ্বেগ প্রকাশ করল বিশ্ব স্বাস্থ্য সংস্থার (World Health Organization) প্রধান টেড্রোস আধানম গেব্রিয়োসিস। শুক্রবার তিনি বলেন, মহামারীর দ্বিতীয় বছর প্রথম বছরের চেয়ে মারাত্মক হবে।

পাশাপাশি মানুষকে আগাম সতর্ক হওয়ার কথাও জানিয়েছেন তিনি। করোনার এই লড়াইয়ে ভারতের পাশে দাঁড়িয়েছে হু। কোভিড -১৯ এর বিরুদ্ধে লড়তে ভারতকে সহায়তা করছে এবং অক্সিজেন কন্সেন্ট্রেটর,অস্থায়ী হাসপাতালের জন্যে হাজার হাজার মাস্ক এবং অন্যান্য চিকিৎসা সামগ্রী সরবরাহ করছে।

আরও পড়ুন, কোভিড রোগীদের দেহে বাড়ছে ‘ছত্রাক’ আক্রমণ! সাবধান করলেন AIIMS প্রধান

এছাড়াও যেসব দেশ ভারতের পাশে দাঁড়িয়েছে এবং সাহায্য করছে লড়াইয়ে তিনি সেই সব দেশকেও ধন্যবাদ জানান। এক সাংবাদিক বৈঠকে তিনি বলেন, জানুয়ারি মাসে আমি এই ভয়াবহতা এবং মৃতের সংখ্যা বাড়তে পারতে পারে এই সম্ভবনার কথা বলেছিলাম। দুর্ভাগ্যজনকভাবে সেই আশঙ্কাই সত্যি হল।

গোটা বিশ্বে এখনও পর্যন্ত মারণ ভাইরাস করোনাতে মৃত্যু হয়েছে ৩৩ লক্ষ ৪৬ হাজার ৮১৩ জনের। এদিকে, রাজ্যে রবিবার থেকে ১৫ দিনের জন্য জারি লকডাউন। রাজ্যের তরফে বেশ কিছু বিধি নিষেধ জারি করা হয়েছিল। এবার সেই বিধি নিষেধ আরও কঠোর করা হল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Who chief indias covid situation hugely concerning

Next Story
ভেন্টিলেটর অডিটে কমিটি গঠন প্রধানমন্ত্রীর, গ্রামে বাড়ি গিয়ে টেস্টের সম্ভাবনা?Success of vaccination program shows India’s capability to world says PM Modi in ‘Mann Ki Baat’
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com