বড় খবর

‘মোদী কেন চুপ, কেন লুকচ্ছেন?’

‘আমরা জানতে চাই, সীমান্তে কী হচ্ছে? যথেষ্ট হয়েছে। ভারতীয় সেনাদের হত্যার সাহস কীভাবে হয় চিনের? কীভাবে তারা আমাদের জমি দখল করে?’

modi, মোদী, মোদি
প্রধানমন্ত্রী মোদী

লাদাখ সীমান্তের গালওয়ানে চিনা সেনার সঙ্গে সংঘর্ষে মৃত্যু হয়েছে ২০ জন ভারতীয় সেনা কর্মীর। এ বিষয়ে এখনও কেন চুপ করে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী? কেন লুকানোর চেষ্টা করছেন তিনি? প্রধানমন্ত্রীকে নিশানা করে টুইটে আক্রমণ শানালেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

টুইটে কংগ্রেস সাংসদ রাহুল লিখেছেন, ‘প্রধানমন্ত্রী এবিষয়ে চুপ কেন? কেন লুকচ্ছেন তিনি? আমরা জানতে চাই, সীমান্তে কী হচ্ছে? যথেষ্ট হয়েছে। ভারতীয় সেনাদের হত্যার সাহস কীভাবে হয় চিনের? কীভাবে তারা আমাদের জমি দখল করে?’

সোমবার রাতে পূর্ব লাদাখের গালওয়ান উপত্যকায় ভারতীয় ও চিনা সেনার মধ্যে সংঘর্ষে প্রাণ গিয়েছে ২০ জন সেনা কর্মীর। সংঘর্ষে একাধিক চিনা সেনাও নিহত হয়েছে বলে দাবি ভারতীয় সেনার। তবে এ প্রসঙ্গে এখনও নীরব বেজিং। প্রাথমিক ভাবে এক কর্নেল- সহ তিন ভারতীয় সেনার মৃত্যুর কথা মঙ্গলবার সকালেই ভারতীয় সেনাবাহিনীর তরফে জানানো হয়।

Rahul gandhi Congress sarpanch shot dead
রাহুল গান্ধী

গতকালই লাদাখ সীমান্তে শহিদ সেনাদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছিলেন কংগ্রেস নেতা। শোকবার্তা প্রকাশ করে তিনি লিখেছিলেন,’ শব্দের মাধ্যমে এই যন্ত্রণা ব্যাখ্যা করা যাবে না। এই মৃত্যু কিছুতেই মেনে নেওয়া যায় না। কংগ্রেস শহিদ ভারতীয় জওয়ানদের পরিবারের পাশে রয়েছে।’ মঙ্গলবার সীমান্তে ভারতীয় সেনা হত্য়ার ঘটনায় তীব্র ক্ষোভ ও বেদনা প্রকাশ করেছিলেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীও। দেশের অখণ্ডতা রক্ষায় একযোগে লড়াইয়ের বার্তা দেন তিনি।

এর আগে লাদাখ পরিস্থিতি নিয়ে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংকে আক্রমণ করেছিলেন রাহুল গান্ধী। লাদাখে ভারতীয় ভূখণ্ড কী চিন দখল করেছে? সরাসরি রাজনাথকে প্রশ্ন করেছিলে রাহুল। এরপরই গালওয়ান ভ্যালিতে সংঘর্ষের ঘটনা ঘটে।

মঙ্গলবার রাতে ভারতীয় সেনা বিবৃতি দিয়ে জানায়, প্রকৃত নিয়ন্ত্রণরেখায় তাপমাত্রা হিমাঙ্কের নীচে থাকাকালীন গুরুতর আহত আরও ১৭ জন সেনা প্রবল ঠান্ডায় মারা গিয়েছেন। গালওয়ানে অফিসার সহ মোট ২০ জন সেনা কর্মীর মৃত্যু হয়েছে। তবে, দেশের ভূখণ্ডের অখণ্ডতা ও সার্বভৌমত্ব অক্ষুণ্ণ রাখা সম্ভব হয়েছে বলে দাবি করেছে ভারতীয় সেনা।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Why is pm silent why is he hiding rahul gandhi question to pm modi on chinese attack

Next Story
Coronavirus India Highlights: কেন্দ্রকে সুপ্রিম নির্দেশ, করোনা চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের বেতন মেটান
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com