বড় খবর

দেশবাসীকে করোনা টিকা দিতে সরকারের টাকা আছে তো? প্রশ্ন সিরামের সিইও-র

”আগামী ১ বছরে সরকারের হাতে কি ৮০ হাজার কোটি টাকা থাকবে? কারণ, ভারতে সকলের জন্য় ভ্য়াকসিন কিনতে ও পৌঁছে দিতে স্বাস্থ্য় মন্ত্রকের এটাই দরকার হবে”।

coronavirus, করোনাভাইরাস, করোনা
প্রতীকী ছবি।

করোনার হাত থেকে বাঁচতে ভ্য়াকসিনের অপেক্ষায় হা-পিত্য়েশ করে বসে আছে যখন গোটা দেশ, ঠিক তখনই সরকারের দিকে বড়সড় প্রশ্ন তুলে দিলেন সিরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়ার সিইও আদর পুনাওয়ালা। ”আগামী ১ বছরে সরকারের হাতে কি ৮০ হাজার কোটি টাকা থাকবে? কারণ, ভারতে সকলের জন্য় ভ্য়াকসিন কিনতে ও পৌঁছে দিতে স্বাস্থ্য় মন্ত্রকের এটাই দরকার হবে। এটা আরেকটা বড় চ্য়ালেঞ্জ, যেটা আমাদের মোকাবিলা করতে হবে”, টুইটারে এমনটাই লিখেছেন আদর।

টুইটারে সিরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়ার সিইও আরও লিখেছেন, ”আমি এই প্রশ্নটা করছি কারণ, ভারত ও বিদেশে ভ্য়াকসিন প্রস্তুতকারকদের নির্দিষ্ট দিকনির্দেশ করতে হবে। আমাদের দেশে কত টিকা প্রয়োজন এবং কীভাবে তা সরবরাহ করা হবে, সে ব্য়াপারে আমাদের ভাবনাচিন্তা করা দরকার”।

আরও পড়ুন: কোভিড কেয়ার সেন্টারের বাথরুমে মোবাইল রেখে ধৃত সিপিএমের যুবনেতা

উল্লেখ্য়, ভারতে অক্সফোর্ড-অ্য়াস্ট্রাজেনেকার কোভিশিল্ডের ট্রায়াল চালাচ্ছে সিরাম। ট্রায়াল চলাকালীন ব্রিটেনে এক স্বেচ্ছাসেবক অসুস্থ হয়ে পড়েন। তারপরই তড়িঘড়ি বন্ধ করে দেওয়া হয় কোভিশিল্ডের ট্রায়াল। যার আঁচ এসে পড়ে ভারতেও। ভারতেও এই টিকার পরীক্ষামূলক প্রয়োগের প্রক্রিয়া বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল সিরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়া।

এদিকে, দেশে করোনার প্রকোপ বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়েছেন ৮৫ হাজার ৩৬২ জন। দেশে মোট সংক্রমিতের সংখ্য়া ৫৯ লক্ষ ৩ হাজার ৯৩৩। দেশে ভাইরাসে মৃত বেড়ে হয়েছে ৯৩ হাজার ৩৭৯। বর্তমানে ভারতে অ্য়াক্টিভ কেসের সংখ্য়া ৯ লক্ষ ৬০ হাজার ৯৬৯। করোনা-মুক্তের সংখ্য়া ৪৮ লক্ষ ৪৯ হাজার ৫৮৫। দেশে করোনায় সুস্থতার হার ৮২.১৪ শতাংশ।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Will centre have rs 80k crore to provide each with covid vaccine asks sii ceo

Next Story
করোনার বিরুদ্ধে লড়াইয়ে কোথায় ছিল রাষ্ট্রসংঘ? প্রশ্ন তুললেন প্রধানমন্ত্রী
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com