“দোষীদের কঠোর শাস্তি দেওয়া হবে”, বিস্ফোরণ কাণ্ডে নেতানিয়াহুকে আশ্বাস মোদীর

এই সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা করেন প্রধানমন্ত্রী।

দিল্লিতে ইজরায়েলি দূতাবাসের কাছে বিস্ফোরণের ঘটনায় ভারত-ইজরায়ের দ্বিপাক্ষিক সম্পর্কে যাতে আঁচ না আসে তার জন্য তৎপর কেন্দ্র। সোমবারই ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর সঙ্গে ফোনে কথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পরম বন্ধু নেতানিয়াহুকে ফোনে আশ্বাস দেন মোদী, দোষীদের ধরতে সর্ব শক্তি দিয়ে কাজ করছে ভারত। এই সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা করেন প্রধানমন্ত্রী।

গত শুক্রবার নয়াদিল্লিতে ইজরায়েলি দূতাবাসের সামনে আইইডি বিস্ফোরণ হয়। প্রধানমন্ত্রী মোদী নেতানিয়াহুকে আশ্বাস দিয়েছেন, ইজরায়েলি দূতাবাস, কূটনীতিবিদদের সুরক্ষার জন্য চেষ্টার কোনও কসুর রাখবে না ভারত। সেইসঙ্গে অপরাধীদের ধরতে উচ্চপর্যায়ের তদন্ত চালাচ্ছে কেন্দ্র। তাদের ধরে কঠোর শাস্তি দেওয়ার বিষয়ে আশ্বস্ত করেছেন মোদী। দুই রাষ্ট্রনেতাই দ্বিপাক্ষিক সম্পর্ক এবং নিরাপত্তা এজেন্সির কাজ নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন।

আরও কৃষক আন্দোলন নিয়ে প্রধানমন্ত্রীকে ‘অপমান’! ১০০’র বেশি টুইটার হ্যান্ডেল সাসপেন্ড

বিদেশমন্ত্রকের তরফে একটি বিবৃতিতে মোদী-নেতানিয়াহুর কথোপকথনের বিষয়ে জানিয়েছে। বলা হয়েছে, দুই রাষ্ট্রনেতাই করোনা অতিমারী এবং সন্ত্রাস দমনে দ্বিপাক্ষিক প্রচেষ্টা নিয়ে আলোচনা করেছেন। এর আগে বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর ইজরায়েলি বিদেশমন্ত্রী গাবি আশকেনাজির সঙ্গে কথা বলে আশ্বস্ত করেন, কেন্দ্রের প্রধান কাজ হল ইহুদি দেশের কূটনীতিবিদ এবং দূতাবাসের সুরক্ষা নিশ্চিত করা। এই বিস্ফোরণের ঘটনাকে অত্যন্ত উদ্বেগের সঙ্গে দেখছে ভারত। দোষীদের ধরতে কোনও চেষ্টার খামতি রাখা হবে না বলে জানিয়েছেন তিনি।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Will deploy all resources to find perpetrators pm modi to netanyahu

Next Story
সিবিএসই দশম শ্রেণির অঙ্ক পরীক্ষা হচ্ছে নাCm Mamata Banerjee gives tips to students for reducing their mental stress
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com