বড় খবর

খুনের চেষ্টার মামলা, হাইকোর্টে স্বস্তি মন্ত্রী-পুত্র নীতেশ রানের! গ্রেফতার নয় এখনই

Maharashtra: বম্বে হাইকোর্টে মঙ্গলবার এই আশ্বাস দিয়েছে মহারাষ্ট্র পুলিশ।

Attempt to Murder, Nitesh Rane, Bombay High Court
কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রানের ছেলে নীতেশ রানে।

Maharashtra: শুক্রবার পর্যন্ত গ্রেফতার করা হবে না কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রানের ছেলে নীতেশ রানেকে। বম্বে হাইকোর্টে মঙ্গলবার এই আশ্বাস দিয়েছে মহারাষ্ট্র পুলিশ। বিজেপি বিধায়ক নীতেশ রানের বিরুদ্ধে খুনের চেষ্টার ধারায় সিন্ধুদুর্গ জেলায় অভিযোগ দায়ের হয়েছে। সেই মামলায় গ্রেফতারি এড়াতে অন্তর্বর্তী জামিনের আবেদন নিয়ে হাইকোর্টে মন্ত্রী পুত্র। এদিন বিচারপতি সিভি ভাদংয়ের বেঞ্চে এই মামলার শুনানি হয়েছে। সেই শুনানিতে সরকারি আইনজীবী সুদীপ পাসবোলা এই মৌখিক আশ্বাস দিয়েছেন।

তিনি আদালতে জানান, ‘এই মামলায় মাস্টারমাইন্ড নীতেশ রানে। অভিযুক্ত প্রত্যক্ষদর্শীদের প্রভাবিত করার চেষ্টা করছেন। এই জামিন মামলার বিরোধিতায় লিখিত হলফনামা দাখিলে কিছুটা সময় চায় রাজ্য পুলিশ।‘ যদিও সরকারি আইনজীবীর অভিযোগ খারিজ করেন রানের আইনজীবী।

তিনি বলেন, ‘আমার মক্কেল তদন্তে সহযোগিতা করতে প্রস্তুত। পরবর্তী শুনানি পর্যন্ত অন্তর্বর্তী জামিন চান নীতেশ রানে।‘ এই মামলার পরবর্তী শুনানি ৭ জানুয়ারি পর্যন্ত পিছিয়ে দিয়েছেন বিচারপতি। যদিও এর আগে জেলা আদালতে খারিজ হয়েছে রানের জামিনের আবেদন। নীতেশ রানে জামিনের আবেদনে দাবি করেছেন, ‘রাজনৈতিক দ্বন্দ্ব থেকেই চক্রান্ত করে তাঁকে এই মামলায় ফাঁসানো হয়েছে।‘

এদিকে, খুনের চেষ্টার অভিযোগে কাঠগড়ায় নীতেশ রানে। পুলিশ তলব করেছে কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রানের ছেলেকে। আর তাতেই সাংবাদিকের প্রশ্নের জবাবে মেজাজ হারালেন কেন্দ্রীয় মন্ত্রী। নীতেশ কোথায় কোনওভাবেই প্রকাশ্যে আনবেন না তিনি। এভাবেই ধমকের সুর শোনা গিয়েছে নারায়ণ রানের গলায়।

গত সপ্তাহে এক সাংবাদিকের উদ্দেশে নারায়ণ রানের প্রশ্ন, ‘আপনি কোথা থেকে এসেছেন? এটা কী ধরনের প্রশ্ন? আমি কি বোকা, ছেলে কোথায় আপনাদের বলব! ও কোথায় আছে, জানলেও আপনাদের বলতাম না। আমাকে এসব প্রশ্ন না করে যারা ফাঁসাতে চাইছেন তাঁদের প্রশ্ন করুন। তাঁদের আপনারা কখনই প্রশ্ন করেন না।‘

ছেলের পক্ষ নিয়েই কেন্দ্রীয় মন্ত্রী বলেন, ‘কী এমন করেছে? ও কি সন্ত্রাসবাদী। একেবারে ডিজি, অতিরিক্ত ডিজি পর্যন্ত বিষয়টা চলে গিয়েছে। অভিযোগকারীর শরীরে সামান্য নখের দাগ রয়েছে। আর সেই অভিযোগের ভিত্তিতে খুনের চেষ্টার ধারায় মামলা রুজু হয়েছে। পুলিশ ওকে খোঁজা শুরু করেছে।‘

গত সপ্তাহে নারায়ণ রানের গড় হিসেবে পরিচিত কঙ্কাভ্যালির এক ব্যক্তি পুলিশে অভিযোগ দায়ের করেছেন। কয়েকজন তাঁকে নিগ্রহ করেছে, এই অভিযোগ পুলিশে দায়ের হয়েছে। এমনকি, অভিযোগকারী শুনতে পেয়েছেন নিগ্রহে জড়িতরা নিজেদের মধ্যেই বলেছেন নীতেশ রানেকে সব জানানো হবে। তারপর থেকেই তদন্তে নেমেছে পুলিশ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Will not arrest nitesh rane till fridaymaharashtra police told to bombay high court national

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com