বড় খবর

হাইকোর্টে স্বস্তি ওয়াংখেড়ের! আগেভাগে জানিয়ে গ্রেফতারি, জানাল মহারাষ্ট্র সরকার

Aryan Khan Drug Case: এনসিবি-র এই কর্তার বিরুদ্ধে তোলাবাজি-দুর্নীতি-সহ একাধিক অভিযোগের তদন্ত করছে মুম্বই পুলিশ।

Sameer Wankhede, Cruise ship drug bust case
এনসিবি আঞ্চলিক অধিকর্তা সমীর ওয়াংখেড়ে

Aryan Khan Durg Case: তোলাবাজি মামলায় বম্বে হাইকোর্টে বড়সড় স্বস্তি পেল এনসিবি কর্তা সমীর ওয়াংখেড়ে। আগাম নোটিশ ছাড়া গ্রেফতার করা হবে না সমীরকে। হাইকোর্টে এমনটাই জানিয়েছে মহারাষ্ট্র সরকার। এনসিবি-র এই কর্তার বিরুদ্ধে তোলাবাজি-দুর্নীতি-সহ একাধিক অভিযোগের তদন্ত করছে মুম্বই পুলিশ। সেই তদন্তে গ্রেফতারি এড়াতে আদালতে আগাম রক্ষাকবচের আবেদন করেন সমীর। পাশাপাশি তাঁর বিরুদ্ধে দায়ের হওয়া সব মামলার তদন্তভার এনআইএ কিংবা সিবিআই করুক। হাইকোর্টে দরবার করেছেন সমীর ওয়াংখেড়ে।

দ্বিতীয় আবেদনের নিষ্পত্তি না হলেও, গ্রেফতারি এড়াতে বড়সড় স্বস্তি পেলেন এনসিবি কর্তা। উদ্ধব সরকার জানিয়েছে, তাঁকে গ্রেফতার করলে অন্তত তিনটি কাজের দিন আগে জানাবে পুলিশ।  এর মধ্যেই অবশেষে স্বস্তির নিঃশ্বাস ফেললেন শাহরুখ খান। বিগত ৩ অক্টোবর থেকে ছেলে আরিয়ান খান পুলিশি হেফাজতে। একাধিকবার নাকচ হয়েছে তাঁর জামিনের আবেদন। বদলেছে আইনজীবী। তবুও কোনও সুবিধে হয়নি। এবার পঁচিশ দিনের মাথায় মাদককাণ্ডে জামিন পেলেন শাহরুখ-পুত্র।

এদিকে, পুণে থেকে গ্রেফতার আরিয়ান খান মামলার সাক্ষী কিরণ গোসাভি। পুনে সিটি পুলিশের জালে গোসাভি। প্রমোদতরীতে মাদক মামলায় নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর ‘স্বাধীন সাক্ষী’ গোসাভি। আচমকা বেপাত্তা হয়ে গিয়েছিলেন তিনি। শাহরুখ-পুত্র গ্রেফতার হওয়ার পরে জেরা-পর্বে আরিয়ানের সঙ্গে সেলফি তুলেছিলেন গোসাভি। সেই ছবি ভাইরাল হয় সোশ্যাল মিডিয়াগুলিতে। অনেকেই ওই ব্যক্তিকে এনসিবি আধিকারিক ভেবে ভুল করেছিলেন। পরে জানা গিয়েছিল, ওই ব্যক্তি আসলে একটি বেসরকারি গোয়েন্দা সংস্থার কর্ণধার। গোসাভি-আরিয়ানের সেলফি সোশ্যাল মিডিয়ায় ভাইরালের পরপরই বেপাত্তা হয়ে যান গোসাভি। শেষমশ মহারাষ্ট্রের পুণে থেকে তাকে গ্রেফতার করা হয় তাকে।

পুণে পুলিশ গ্রেফতার করেছে গোসাভিকে। গোসাভির বিরুদ্ধে এর আগেও প্রতারণার একাধিক মামলা ছিল। জানা গিয়েছে, বেপাত্তা হওয়ার পরপরই তিনি উত্তর প্রদেশে গিয়েছিলেন। উত্তর প্রদেশ পুলিশের কাছে তিনি আত্মসমর্পণের ইচ্ছা প্রকাশও করেছিলেন। বুধবার গোসাভি পুণেতে পৌঁছোন। একটি নিউজ চ্যানেলকে তিনি জানান, এনসিবি আধিকারিকদের সামনে হাজির হবেন তিনি। মুম্বইতে এনসিবি কর্তা সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে যাঁরা অভ্যন্তরীণ তদন্ত চালাচ্ছেন তাঁদের সামনেই হাজির হওয়ার কথা বলেন গোসাভি।

তিনি পুণে পুলিশের কাছে আত্মসমর্পণ করতে চান বলেও জানিয়েছিলেন। তবে পুণের পুলিশ কমিশনার জানিয়েছেন, মুম্বই যাওয়ার আগেই পুণে ক্রাইম ব্রাঞ্চের অফিসাররা গোসাভিকে গ্রেফতার করেছে। উল্লেখ্য, কিরণ গোসাভির বিরুদ্ধে এর আগেও থানায় অভিযোগ দায়ের করা হয়েছিল। NCB অভিযানে গোসাভির জড়িত থাকার বিষয়টি সামনে আসার পরপরই একাধিক চাঞ্চল্যকর তথ্য সামনে আসতে শুরু করে।       

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Will not arrest wankhede without advance notice mahasrashtra government told to court national

Next Story
ভারতে বসে পাকিস্তানের জয় উদযাপনে দেশদ্রোহ মামলা: যোগী আদিত্যনাথLakhimpur Kheri case SIT head Upendra Kumar Agarwal gets new posting
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com