scorecardresearch

বড় খবর

দিল্লিতে কবে থেকে খুলছে স্কুল? সিদ্ধান্ত আগামীকাল

বঙ্গে আজ থেকে খুলছে স্কুল, রাজধানী শহরে কবে থেকে ফের চালু হতে চলেছে শিক্ষাপ্রতিষ্ঠান? সিদ্ধান্ত আগামীকাল

দিল্লিতে কবে থেকে খুলছে স্কুল? সিদ্ধান্ত আগামীকাল
দিল্লিতে ১৫ থেকে ১৮ বছর বয়সী শিশুরা টিকার অন্তত একটি ডোজ পেয়েছে।

দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা কিছুটা নিন্মমুখী হতেই স্কুল খোলার দাবি জোরালো হয়েছে। এই নিয়ে সম্ভবত আগামীকাল সিদ্ধান্ত নেওয়া হতে পারে। সূত্র মারফত খবরে জানা গেছে, দিল্লি বিপর্যয় ব্যবস্থাপনা কর্তৃপক্ষ (ডিডিএমএ) শুক্রবার স্কুল এবং জিম সেন্টার পুনরায় খোলার বিষয়ে আলোচনা করতে একটি বৈঠক আয়োজন করেছে। বৈঠকে স্কুল খোলার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হতে পারে।

ইতিমধ্যেই দিল্লিতে ১৫ থেকে ১৮ বছর বয়সী শিশুরা টিকার অন্তত একটি ডোজ পেয়েছে। তাই স্কুল খোলার ব্যাপারে অগ্রাধিকার দেওয়া হতে পারে নবম থেকে দ্বাদশ শ্রেণি। ইতিমধ্যেই স্কুল খোলার দাবি জানিয়ে শহরের একাধিক অভিভাবক সংগঠনের তরফে উপ মুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া এবং লেফটেন্যান্ট গভর্নর অনিল বৈজালের কাছে চিঠিও দেওয়া হয়েছে।

গত সপ্তাহেই অভিভাবকদের একটি প্রতিনিধি দল স্কুল খোলার দাবি জানিয়ে দেখা করেন উপমুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়ার সঙ্গে। তিনি তাঁদের জানান, ‘স্কুল খোলার ব্যাপারে সরকারের তরফে ডিডিএমএ’র কাছে একটি সুপারিশ পেশ করা হবে’।

যদিও গত ২৭ জানুয়ারির বৈঠকে সেই ব্যাপারে কোন সিদ্ধান্ত গৃহীত হয়নি। আগের বৈঠকে, সপ্তাহান্তে কারফিউ, বাজার এবং মলে জোর-বিজোড় নিতী এবং সিনেমা হল, রেস্তোরাঁ এবং ব্যাঙ্কুয়েট হলের উপর থেকে নিষেধাজ্ঞার মতো বেশ কয়েকটি বিধিনিষেধ প্রত্যাহার করা হয়েছিল। এদিকে জিম সেন্টার খোলার দাবিতে কিছুদিন আগেই সংগঠনের তরফে রাস্তায় নেমে প্রতিবাদ জানান হয়। সেই বিষয়েও সম্ভবত আগামীকালের বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হবে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Will school gyms in delhi reopen ddma to decide tomorrow