scorecardresearch

আদালতে বড় ধাক্কা অর্ণব গোস্বামীর, নিঃশর্তে ক্ষমা চাইবেন Republic TV-র এডিটর

দিল্লি হাইকোর্টে হলফনামা দিয়ে ক্ষমা চাওয়ার কথা জানিয়েছেন অর্ণব গোস্বামী।

Arnab Goswami, arnab goswami apology, arnab goswami rk pachauri case, republic tv Arnab Goswam, Delhi HC Contempt case, Contempt case in delhi HC, RK Pachauri, delhi news, indian express
রিপাবলিক টিভির সম্পাদক অর্ণব গোস্বামী

ফের শিরোনামে সাংবাদিক অর্ণব গোস্বামী। ২০১৬ সালে আর কে পাচৌরির দায়ের করা অবমাননা মামলায় দিল্লি হাইকোর্টে নিঃশর্ত ক্ষমা চাইবেন বলে জানালেন রিপাবলিক টিভির সম্পাদক। একটি হলফনামা দিয়ে তিনি ক্ষমা চাইবার কথা জানিয়েছেন। পাচৌরি দ্য এনার্জি অ্যান্ড রিসোর্সেস ইনস্টিটিউটের ভাইস-চেয়ারম্যান।

পাচৌরি বেশ কিছু চ্যানেলের বিরুদ্ধে মামলা করেছিলেন। তাতে রিপাবলিক টিভির এডিটর অর্ণব গোস্বামীর বিরুদ্ধেও তাঁর অভিযোগ ছিল। গোস্বামীর হয়ে আদালতে সওয়াল করেন বরিষ্ঠ আইনজীবী মালবিকা ত্রিবেদী বিচারপতি মনমীত প্রীতম সিং আরোরার বেঞ্চে গত ১৭ এপ্রিল হলফনামা জমা দেন। তাতে গোস্বামী বলেছেন, এক সপ্তাহের মধ্যে নিঃশর্তে ক্ষমা চাইবেন তিনি।

ঘটনার সময়ে টাইমস নাও চ্যানেলে কাজ করতেন অর্ণব গোস্বামী। দ্য ইকোনমিক টাইমস এবং রাঘব ওহরির পক্ষে আদালতে তাঁদের আইনজীবী আগেই হলফনামা দিয়ে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন। তবে এনডিটিভির কর্ণধনা প্রণয় রায় জানিয়েছেন, নিঃশর্ত ক্ষমা চাইবার জন্য নির্দেশ মানবেন তিনি।

আরও পড়ুন ‘ন্যায়বিচারকে আজ হত্যা করা হয়েছে’….! আদালতের রায়ে ‘হতাশ’, আইনি লড়াই জারি রাখার বার্তা 

প্রসঙ্গত, ২০২০ সালে প্রয়াত হন পাচৌরি। তিনি দিল্লি হাইকোর্টে মামলা করেন কিছু মিডিয়া হাউসের বিরুদ্ধে। তাঁর বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগে খবর প্রকাশ করেছিল হাউসগুলি। আদালতের অবমাননা করে এটা হয়েছিল। পাচৌরির দাবি ছিল, তিনি মিডিয়া ট্রায়ালের শিকার। প্রতিবেদনগুলি মানহানিকর এবং তদন্ত বহির্ভূত ছিল।

গত বছর মে মাসে দিল্লির একটি আদালত জানায়, পাচৌরির বিরুদ্ধে যৌন হেনস্তার কেসে কোনও রকম মন্তব্য করা যাবে না। তবে মামলা বিচারাধীন অবস্থাতেই মৃত্যু হয় পাচৌরির। তিনি আবার আন্ত-মন্ত্রক জলবায়ু পরিবর্তন সংক্রান্ত প্যানেলের চেয়ারপার্সন ছিলেন। এই প্যানেল ২০০৭ সালে আল গোরের সঙ্গে নোবেল শান্তি পুরস্কার পেয়েছিল। ২০২০ সালের ১৩ ফেব্রুয়ারি হৃদরোগে আক্রান্ত মারা যান পাচৌরি।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Will tender an unconditional apology arnab goswami tells delhi hc in r k pachauri contempt case