বড় খবর

হাসপাতালে মহিলাকে মারধর-গণধর্ষণ চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের, যোগী রাজ্যে ভয়ঙ্কর ঘটনা

Uttar Pradesh Hospital: কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির দ্বারস্থ হয়েছেন মৃতার মেয়ে।

ছবি প্রতীকী।

Uttar Pradesh Hospital: হাসপাতালে রোগীকে মারধর করে ধর্ষণের অভিযোগ। লখনউয়ের হাসপাতালে ডাক্তার-স্বাস্থ্যকর্মীদের বিরুদ্ধে ভয়ঙ্কর অভিযোগ তুললেন রোগীর মেয়ে। এরপর হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার একদিন পরই মৃত্যু হয় মহিলার। এরপরই মা-কে হাসপাতালের মধ্যে শারীরিক নির্যাতনের পর ধর্ষণের অভিযোগ তোলেন তিনি। এই নিয়ে কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির দ্বারস্থ হয়েছেন নির্যাতিতার মেয়ে।

শনিবার আমেঠিতে স্মৃতি ইরানির সঙ্গে দেখা করেন ওই তরুণী। তাঁর অভিযোগ, পুলিশ প্রথমে তাঁর অভিযোগকে গুরুত্ব দেয়নি। তাই তিনি মন্ত্রীর সাহায্য চান। এরপর স্মৃতি ইরানি পুলিশ-প্রশাসনকে তদন্তের নির্দেশ দেন। সেই অনুযায়ী, জেলাশাসক অরুণ কুমার একটি বিশেষ তদন্তকারি দল তৈরি করেছেন।

তরুণীর অভিযোগ, ৬ জুন অসুস্থ হওয়ার পর তাঁর মা আমেঠির জেলা হাসপাতালে প্রথমে ভর্তি হন। এরপর তাঁর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় লখনউয়ের রাম মনোহর লোহিয়া হাসপাতালে স্থানান্তর করা হয়। লখনউয়ের হাসপাতালে চার তলায় একটি ওয়ার্ডে তরুণীর মাকে রাখা হয় বলে অভিযোগ। কিন্তু পরিবারের কাউকে তাঁর সঙ্গে দেখা করতে দেওয়া হয়নি।

আরও পড়ুন জলমগ্ন রাস্তায় জবরদস্তি ঠিকাদারকে বসিয়ে, মাথায় আবর্জনা ঢেলে দিলেন বিধায়ক

শেষে অনেক আবেদনের পর যখন মায়ের সঙ্গে দেখা করতে দেওয়া হয় তখন মহিলার অবস্থার আরও অবনতি হয়েছে। তরুণীর অভিযোগ, হাসপাতালে তাঁর মা তাঁকে বলেছেন, তাঁকে মারধর করে ধর্ষণ করেছে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। যদিও এই অভিযোগ করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। গত শুক্রবার রাতে অচৈতন্য অবস্থায় তরুণীর মাকে ছেড়ে দেয় হাসপাতাল। আবার আমেঠির হাসপাতালে নিয়ে আসা হয় মহিলাকে।

শনিবার মৃত্যু হয় মহিলার। এরপরই স্মৃতি ইরানির সঙ্গে দেখা করে অভিযোগ জানান তরুণী। ইরানি জেলাশাসক, পুলিশ সুপার এবং মুখ্য স্বাস্থ্য আধিকারিককে নির্দেশ দেন তদন্তের জন্য। যদিও আমেঠির হাসপাতালের সুপার জানিয়েছেন, আমেঠির হাসপাতাল থেকে লখনউয়ের হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মৃত্যু হয় মহিলার। ব্ল্যাক ফাঙ্গাসের কারণে মৃত্যু হয়েছে তাঁর।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Woman accuses lucknow hospital doctors staff of raping her mother victim dies later

Next Story
জলমগ্ন রাস্তায় জবরদস্তি ঠিকাদারকে বসিয়ে, মাথায় আবর্জনা ঢেলে দিলেন বিধায়কMumbai, Shiv Sena, BMC, BJP
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com