বড় খবর

ভুল হেয়ার-কাট, ক্ষতিপূরণ বাবদ মহিলা পেলেন ২ কোটি

চুল ভালো রাখার একাধিক পণ্যের মডেল ছিলেন ওই মহিলা। তাঁর লম্বা ও সুদৃশ চুলের ভুল ট্রিটমেন্টে স্বপ্ন ভেঙে চুরমার।

Woman awarded Rs 2 crore compensation for wrong haircut, treatment by salon at Hotel ITC Maurya
হোটেল আইটিসি মৌর্য।

ভুল চুল কাটার কড়া মাশুল গুণল দিল্লির আইটিসি মৌর্য হোটেলের স্যালন। জাতীয় গ্রাহক বিরোধ নিষ্পত্তি কমিশনের নির্দেশে প্রখ্যাত ওই হোটেলের স্যালনের তরফে মহিলা ক্ষতিপূরণ বাবদ পেয়েছেন ২ কোটি টাকা। লম্বা চুলের জন্যই সমাদৃত ছিলেন ওই তরুণী মডেল। দেশের প্রথম সারির একাধিক সংস্থার সঙ্গে তাঁর মোটা অঙ্কের বিজ্ঞাপনের চুক্তি ছিল। চুল ভালো রাখার পণ্যের মডেল ছিলেন ওই তরুণী। লম্বা চুলের জন্যই একাধিক নামী সংস্থার বিজ্ঞাপনে সুযোগ পেয়েছিলেন তিনি। তবে চুলের ভুল ট্রিটমেন্টে তরুণীর স্বপ্ন ভেঙে চুরমার।

বর্তমানে ওই তরুণীর মাথার চুল একেবারে কমে গিয়েছে। সেই কারণেই একের পর এক সংস্থার সঙ্গে তাঁর বাণিজ্যিক চুক্তি বাতিল হচ্ছে। জাতীয় গ্রাহক বিরোধ নিষ্পত্তি কমিশনের দ্বারস্থ হন ওই মডেল। কমিশনের নির্দেশে তরুণীকে মোটা অঙ্কের ওই ক্ষতিপূরণ দিয়েছে দিল্লির আইটিসি মৌর্য হোটেলের প্রখ্যাত ওই স্যালন। ওই মহিলা বলেন, “আমি গুরুতর মানসিক যন্ত্রণায় ভুগছিলাম। আমার লম্বা চুল ছিল। আইটিসি হোটেলস লিমিটেডের দোষের কারণেই আজ আমার মাথায় সামান্য চুল রয়েছে বা নেই বললেই চলে।”

উল্লেখ্য, ২০১৮ সালে দিল্লির ওই নামী হোটেলের স্যালনে গিয়েছিলেন ওই মহিলা। তিনি যেভাবে তাঁর চুলের ট্রিটমেন্ট করতে বলেছিলেন তা করেননি হেয়ার স্টাইলিস্ট, এমনই অভিযোগ মহিলার। চুল ভালো রাখার পণ্যের বিজ্ঞাপনের মডেল ছিলেন তরুণী। কিন্তু তাঁর চুলের ভুল ট্রিটমেন্ট করা হয় বলে তাঁর অভিযোগ। ভুল ট্রিটমেন্টের জেরেই ওই মডেলের মাথার চুল কমতে শুরু করে বলে দাবি তাঁর। প্রখ্যাত ওই হোটেলের স্যালনের বিরুদ্ধে এরপর জাতীয় গ্রাহক বিরোধ নিষ্পত্তি কমিশনে দ্বারস্থ হন ওই মডেল।

এই মামলাটি প্রসঙ্গে বিচারপতি আর কে আগরওয়াল এবং ডক্টর এসএম আগরওয়ালের পর্যবেক্ষণ, ”মহিলারা তাঁদের চুল নিয়ে যথেষ্ট সতর্ক ও যত্নবান। চুল ভালো রাখতে অনেক মহিলাই মোটা টাকা খরচও করেন। মহিলাদের চুল নিয়ে বাড়তি আবেগ রয়েছে। লম্বা চুলের কারণে অভিযোগকারী ওই মহিলা চুলের পণ্যের মডেল ছিলেন। তিনি ভিএলসিসি এবং প্যান্টিনের জন্য মডেলিং করেছেন। কিন্তু তাঁর নির্দেশের বিরুদ্ধে চুল কাটার কারণে, তিনি তাঁর প্রত্যাশা হারিয়ে ফেলেছেন। একটি বিশাল ক্ষতির সম্মুখীন হয়েছেন। যে ক্ষতি তাঁর জীবনধারাকে পুরোপুরি বদলে দিতে পারে। তাঁর শীর্ষ মডেল হওয়ার স্বপ্নও ভেঙে দিয়েছে।”

আরও পড়ুন- নিম্নমুখী দৈনিক সংক্রমণ, কমেছে অ্যাক্টিভ কেস, মৃত্যু নিয়েই উদ্বেগ

অভিযোগকারী ওই মহিলা তাঁর মডেলিং অ্যাসাইনমেন্টগুলি চালিয়ে যাওয়ার পরিকল্পনা করেছিলেন। এমনকী তাঁকে একটি সিনেমায় অভিনয়ের প্রস্তাবও দেওয়া হয়েছিল। ২০১৮ সালের ১২ এপ্রিল চুল সেট করতে হোটেল আইটিসি মৌর্য-এর স্যালনে গিয়েছিলেন ওই মহিলা। ওই স্যালনে নিয়মিত তাঁর চুল যে হেয়ার স্টাইলিস্ট সেট করতেন তাঁকেই খুঁজছিলেন ওই মহিলা। তবে সেদিন ওই হেয়ার স্টাইলিস্ট সেখানে হাজির ছিলেন না। পরিবর্তে অন্য একজন মহিলার চুলের ট্রিটমেন্ট করেন।

সেই ট্রিটমেন্টের পর থেকেই মহিলার মাথার চুল কমতে শুরু করে। এমনকী তাঁর মাথার ত্বকে জ্বালা অনুভূত হতে থাকে বলেও অভিযোগ ওই মডেলের। মোটা টাকা ব্যয়ের পরেও প্রখ্যাত ওই হোটেলের স্যালনের এই পরিষেবার বিরুদ্ধে জাতীয় গ্রাহক বিরোধ নিষ্পত্তি কমিশনের দ্বারস্থ হন মহিলা। মহিলার যাবতীয় অভিযোগ ও তাঁর বক্তব্য খতিয়ে দেখেছে কমিশন। ওই মহিলাকে ২ কোটি টাকা ক্ষতিপূরণের নির্দেশ দিয়েছে কমিশন।

Read full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Woman awarded rs 2 crore compensation for wrong haircut treatment by salon at hotel itc maurya

Next Story
নিম্নমুখী দৈনিক সংক্রমণ, কমেছে অ্যাক্টিভ কেস, মৃত্যু নিয়েই উদ্বেগIndia reports 31,382 new COVID cases on 24 september,2021
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com