বড় খবর

৬ দিন গাড়ি ঝুলে রইল গাছে, মৃত্যুর সঙ্গে লড়াইয়ের পর উদ্ধার মহিলা

মার্কিন যুক্তরাষ্ট্রের  উইকেনবার্গের কাছে অ্যারিজোনায় ৬০ নম্বর জাতীয় সড়কে গাড়ি চালিয়ে যাওয়ার সময়ই দুর্ঘটনাটা ঘটেছিল।

চারপাশে ঘন অরণ্য।  হাইওয়ে থেকে বেশ কিছুটা দূরে  জঙ্গলের মধ্যে এক গাছেই ঝুলে রয়েছে দোমড়ানো-মোচড়ানো গাড়িটি।  আর সেই গাড়িতেই টানা ৬ দিন কাটালেন এক মহিলা। সঙ্গে কোনো খাবার নেই, জল নেই। খিদের তাড়নায় জঙ্গলের ঘাসই সই। তাই খেয়ে ৬ দিন বেঁচে থাকলেন ৫৩ বছর বয়সি এক মহিলা। স্পিলবার্গের টানটান চিত্রনাট্য হতেই পারত। কিন্তু বাস্তব যে চিত্রনাট্যের থেকে অনেক বেশি ভয়াবহ হতে পারে, এই ঘটনা বুঝিয়ে দিল তা।

১২ অক্টোবর মার্কিন যুক্তরাষ্ট্রের  উইকেনবার্গের কাছে অ্যারিজোনায় ৬০ নম্বর জাতীয় সড়কে গাড়ি চালিয়ে যাওয়ার সময়ই দুর্ঘটনাটা ঘটেছিল। নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে রেলিংয়ে জোরে ধাক্কা মারে গাড়িটা। রেলিং ভেঙে গাড়িটা নীচে পড়ে যায়।মাটি থেকে ৫০ ফুট উঁচুতে একটি গাছে আটকে যায়। একটানা সে ভাবেই টানা ৬ দিন গাছে ঝুলে ছিল গাড়িটা। আর গাড়ির ভিতরে আটকে ছিলেন ওই মহিলাও। দুর্ঘটনাস্থল থেকে প্রায় আধ কিলোমিটার দূরত্বে প্রায় অবচেতন অবস্থায় পাওয়া যায় ওই মহিলাকে। তোবড়ানো, উলটে যাওয়া গাড়িটা থেকে নেমে নিজেই প্রাণের তাগিদে সাহায্যের খোঁজ করতে এগিয়ে যায় অনেকটা।  ৬ দিন পর পুলিশ গিয়ে তাঁকে উদ্ধার করেছে।  হেলিকপ্টারে করে ওই মহিলাকে পাঠানো হয়েছে নিকটবর্তী হাসপাতালে। শরীরে গুরুতর আঘাত রয়েছে তাঁর। জলের অভাবে শুকিয়ে গিয়েছে সারা শরীর। ভেঙ্গেছে পাজর। ওই অবস্থায় আর এক রাত কাটালে মহিলাকে বাঁচানো যেত না বলেই আশঙ্কা প্রকাশ করেছেন উদ্ধারকর্মীরা। মহিলার পরিচয় আপাতত গোপন রেখেছে পুলিশ।

অ্যারিজোনার  কেন্দ্রীয় নিরাপত্তা বিভাগের একটা গাড়ি দুর্ঘটনার ৬ দিন পর ওই রাস্তা দিয়েই যাওয়ার সময় চোখে পড়ে ব্যাপারটা।  গাড়িটাকে নীচে নামানোর ব্যবস্থা করেন তাঁরাই। গাড়ি থেকে বেশ খানিকটা দূরে ওই মহিলাকে উদ্ধার করা হয়।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Woman found alive in arizona desert 6 days after car plunged off road landed in tree

Next Story
তিন দিন পর থামল গোলাগুলি; কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত আরও দুই জঙ্গি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com