scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

দিওয়ালি ‘সেলিব্রেশনে’ কার্গিলে মোদী, সেনাবাহিনীতে মহিলাদের অবদানকে কুর্নিশ জানালেন প্রধানমন্ত্রী

ভারতীয় সেনাবাহিনীর সঙ্গে দীপাবলি উদযাপনের ঐতিহ্য অব্যাহত রেখে সোমবার কার্গিলে পৌঁছেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

দিওয়ালি ‘সেলিব্রেশনে’ কার্গিলে মোদী, সেনাবাহিনীতে মহিলাদের অবদানকে কুর্নিশ জানালেন প্রধানমন্ত্রী
বিগত আট বছর ধরে সেনাবাহিনীর সঙ্গে দিওয়ালি উদযাপনে সামিল হচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

ভারতীয় সেনাবাহিনীর সঙ্গে  দীপাবলি উদযাপনের ঐতিহ্য অব্যাহত রেখে সোমবার কার্গিলে পৌঁছেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এখানে সেনা জওয়ানদের উদ্দেশে প্রধানমন্ত্রী মোদী বলেন, “আমি ভাগ্যবান যে আমি বছরের পর বছর ধরে আপনাদের মধ্যে সীমান্তে দীপাবলি উদযাপন করার সুযোগ পাচ্ছি”।

কার্গিলে সেনাদের উদ্দেশে ভাষণ দেওয়ার সময় মোদী বলেছিলেন, “আমার জন্য, আপনারা সবাই বছরের পর বছর ধরে আমার পরিবার। আমার দীপাবলির মাধুর্য এবং উজ্জ্বলতা আপনাদের মাঝে রয়েছে। আপনাদের সবার মাঝে দীপাবলি উদযাপন করা একটি সৌভাগ্যের বিষয়।”

তিনি কার্গিলে কর্তব্যরত সেনাদের প্রশংসা করেন এবং তাদের মনে করিয়ে দিয়ে বলেন, “আপনাদের জন্যই দেশ আজ শান্তিতে দীপাবলি উদযাপন করতে পারছে “। কার্গিলে সশস্ত্র বাহিনীর  সঙ্গে  আলাপকালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, “পাকিস্তানের সঙ্গে যুদ্ধে  কার্গিল বিজয়ের সর্বদা বিজয় পতাকা উত্তোলন করেছে”।

তিনি বলেন, “দীপাবলি মানে ‘সন্ত্রাসের সমাপ্তির উৎসব’ এবং কার্গিল এটি সম্ভব করেছে,” । প্রধানমন্ত্রী মোদী এদিন তাঁর ভাষণে বলেন, “বিশ্বব্যাপী ভারতের প্রতিপত্তি বেড়েছে কারণ দেশ সফলভাবে বাইরে এবং ভিতরে শত্রুদের মোকাবেলা করছে”।

আরও পড়ুন : [ দলকে জেতাতে নির্দিষ্ট রণকৌশল! আসন্ন বিধান সভা নির্বাচনের আগে গুজরাট সফরে শাহ ]

মোদী তাঁর ভাষণে বলেন, “ইউক্রেন যুদ্ধের সময়, আমরা দেখেছি কীভাবে আমাদের জাতীয় পতাকা সেখানে আটকে থাকা আমাদের নাগরিকদের জন্য ঢাল হয়ে উঠেছে। সারা বিশ্বে ভারতের সম্মান বেড়েছে। এটা সম্ভব হয়েছে কারণ ভারত সফলভাবে তার অভ্যন্তরীণ ও বহিরাগত শত্রুদের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে,” ।

প্রধানমন্ত্রী বলেন, “ভারত যুদ্ধে বিশ্বাসী নয়, তবে প্রয়োজনে শক্তি প্রদর্শনে দেশ বিশ্বাস করে”। তিনি তাঁর ভাষণে বলেন, “আমরা কখনই যুদ্ধকে প্রথম বিকল্প হিসাবে বিবেচনা করিনা, যুদ্ধ আমাদের কাছে  শেষ বিকল্প। আমরা শান্তিতে বিশ্বাস করি কিন্তু শক্তি ছাড়া শান্তি সম্ভব নয়,” । সেনাবাহিনীর সঙ্গে  দীপাবলি উদযাপন করতে কার্গিলে মোদী তাঁর ভাষণে আরও বলেন,  “ভারতীয় সেনাবাহিনীতে মহিলারা আমাদের শক্তি বাড়াবে আগামীদিনে আরও বাড়িয়ে তুলবে”।  

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Women in indian army will boost our strength pm modi in kargil to celebrate diwali with soldiers