scorecardresearch

বড় খবর

এক প্লেট কিনলে দুই প্লেট ফ্রি! অফারের ফাঁদে পড়ে লাখ টাকা খোয়ালেন মহিলা

ফ্যাসাদে পরতেই পুলিশি সাহায্য নিয়েছেন সেই মহিলা

দায়ের করা হয়েছে মামলা

খাবার কিনতে গিয়েই বিপত্তি? ১ লক্ষ টাকার প্রতারণা! ঠিক এমনই ঘটনা ঘটেছে মুম্বইয়ের কান্দিভালি-তে। বছর ৫৯ এর এক গৃহবধূ থালি কিনতে গিয়েই পড়লেন ফ্যাসাদে। একটির বদলে দুটি ফ্রি – এই ফাঁদে পা দিতেই, গচ্ছা গেল ১ লক্ষ টাকা।

ঘটনার পরেই সমতা নগর পুলিশ স্টেশনে এফআইআর দায়ের করেন সেই মহিলা। তার বক্তব্য, একটি থালি কিনলে দুটি ফ্রি – এই বিজ্ঞাপন ফেসবুকে দেখেই খাবার অর্ডার করেন তিনি। ফোন করতেই ১০ টাকা দিয়ে রেজিস্ট্রেশন করার কথা বলা হয়। ঠিক পরমুহূর্তে একটি লিংকে সমস্ত ব্যাংক ডিটেলস দিতেই মাথায় হাত- ঝট করেই ৫০,০০০ হাজার টাকা গায়েব!

বিদ্ধস্ত সেই মহিলা সঙ্গে সঙ্গে প্রতারকের নম্বরে ফোন করতেই, তাকে যান্ত্রিক গোলযোগ বলে আশ্বস্ত করা হয়। টাকা ফিরিয়ে দেওয়া হবে এমন কথাও বলা হয়, চাওয়া হয় আরেকটি ক্রেডিট কার্ডের ডিটেলস! পরিস্থিতির বিচার না করেই তিনি অন্য ক্রেডিট কার্ডের ডিটেলস দিতেই আরও ৫০,০০০ উধাও! সেই মুহূর্তেই বুঝতে পারেন, আর ভেবে বুঝে লাভ নেই, তিনি প্রতারণার শিকার- পুলিশের সঙ্গে যোগাযোগ করেন।

বারবার ব্যাংকের পক্ষ থেকেও, ক্রেডিট কার্ড, এটিএম সংক্রান্ত তথ্য যে কাউকে দিতে না করা হয়। এমন প্রতারণামূলক ফোন এলেও সেটিকে এড়িয়ে যেতেই পরামর্শ দেওয়া হয়। কিন্তু এই সময় দাঁড়িয়েও এমন ভুল কী করে করলেন সেই মহিলা তাতেই অবাক সকলে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Women lost 1 lakh rupees in fraud food delivery