বড় খবর

ক্ষমা চাওয়া-জরিমানা দেওয়ার প্রশ্নই নেই, আদালত অবমাননা মামলায় বললেন কুণাল

মামলা হলে তিনি কোনও আইনজীবী নিয়োগ করবেন না, ক্ষমা চাইবেন না, জরিমানাও দেবেন না বলেও খোলা চিঠিতে দাবি করেছেন এই স্ট্যান্ডআপ কমেডিয়ান।

কুণাল কামরা। ছবি- ইন্ডিয়ান এক্সপ্রেস তামিল

নিজের অবস্থানেই অনড় কুণাল কামরা। অর্ণব গোস্বামীকে বেল দেওয়ার পর তিনি সুপ্রিম কোর্ট অবমাননার অভিযোগ উঠেছে স্ট্যান্ড আপ কমেডিয়ান কুণাল কামরার বিরুদ্ধে। ইতিমধ্যেই তাঁর বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করার অনুমতি দিয়েছেন অ্যাটনর্নি জেনারেল কে কে বেণুগোপাল। তারপরই কুণাল শুক্রবার জানিয়েছেন, ক্ষমা চাইবেন না। কোনওভাবেই পিছু হটবেন না তিনি। এমনকী জরিমানা করলেও তা দেবেন না বলে ঘোষণা করেছেন কুণাল কামরা।

এদিন টুইটে কুণাল কামরা লিখেছেন, ‘অতীতে টুইটে যা লিখেছি তার জদন্য ক্ষমা চাওয়ার কোনও প্রশ্নই নেই। আশা করি সবাই সব বুঝেছেন।’ মামলা হলে তিনি কোনও আইনজীবী নিয়োগ করবেন না, ক্ষমা চাইবেন না, জরিমানাও দেবেন না বলেও খোলা চিঠিতে দাবি করেছেন এই স্ট্যান্ডআপ কমেডিয়ান। শেষে তিনি জানিয়েছেন, ‘আশা করি আমাকে দোষী ঘোষণার আগে সুপ্রিম কোর্টের বিচারপতিরাও কিছুটা হাসবেন।’

প্রসঙ্গত, অর্ণবকে বেল দেওয়ার সময় ব্যক্তিগত স্বাধীনতার বিষয়টি উঠেছিল। সেই সূত্র ধরে নিজের চিঠিতে কুণাল কামরা বলেছেন যে অন্যদের ব্যক্তিগত স্বাধীনতা নিয়ে সুপ্রিম কোর্ট যে নিশ্চুপ, সেটার সমালোচনা হবেই। তাঁর বিষয়টি নিয়ে মামলা মোকদ্দমা না করে বরং ডিমোনিটাইজেসন, ৩৭০ ধারা বিলোপ, ইলেকটরাল বন্ড প্রভৃতি বিষয় সুপ্রিম কোর্ট সময় দিক বলে আবেদন করেছেন কুনাল কামরা।

২০১৮ ইন্টিরিয়র ডিজাইনার অন্বয় মালিক এবং তাঁর কুমুদ মালিকের আত্মহত্যায় প্ররোচনার মামলায় বুধবার অর্ণবকে অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছে সুপ্রিম কোর্ট। তারপরই শীর্ষ আদালত এবং বিচারপতিদের বিরুদ্ধে একাধিক ‘কুরুচিকর’ টুইটের অভিযোগ ওঠে কুণালের বিরুদ্ধে। যা নিয়ে কুণালের বিরুদ্ধে একাধিক আইনজীবী আদালত অবমাননার মামলার শুরুর আর্জি জানান। সেই আর্জি নিয়েও কুণাল কাংমরা টুইটারে মজা করেন।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Won t retract or apologise kunal kamra after ag nod for contempt case

Next Story
অন্বয় মামলায় এবার রিপাবলিক মিডিয়ার সিএফও-কে তলব পুলিশেরRepublic TV, রিপাবলিক টিভি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com