scorecardresearch

বড় খবর

বিশ্ব জানে পাকিস্তান সন্ত্রাসে রেকর্ড করা দেশ, কড়া জবাব ভারতের

মুখপাত্র অরিন্দম বাগচি বলেন সন্ত্রাসবাদ এবং পাকিস্তানের রেকর্ডের বিষয়ে আন্তর্জাতিক মহল সবটা জানে।

Imran Khan, Pakistan, Taliban
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। ফাইল ছবি

পাকিস্তানের বিরুদ্ধে ফের বড় তোপ দাগল ভারত। পাকিস্তানের পূর্বাঞ্চলীয় শহর লাহোরে গতমাসে গাড়ী বোমা বিস্ফোরণের ঘটনার সঙ্গে ভারতের জড়িত থাকার ব্যাপারে সুনির্দিষ্ট প্রমাণ ও গোয়েন্দা তথ্য রয়েছে বলে জানিয়েছে পাকিস্তান। যদিও মন্ত্রকের বিদেশ বিষয়ক সরকারী মুখপাত্র ইসলামাবাদের অভিযোগকে “ভিত্তিহীন” বলে দাবি করেছেন।

সাপ্তাহিক প্রেস ব্রিফিংয়ের সময় মুখপাত্র অরিন্দম বাগচি বলেন সন্ত্রাসবাদ এবং পাকিস্তানের রেকর্ডের বিষয়ে আন্তর্জাতিক মহল সবটা জানে।

তিনি এও বলেন, “পাকিস্তানের পক্ষে ভারতের বিরুদ্ধে ভিত্তিহীন প্রচার চালানো নতুন নয়। সন্ত্রাসবাদের বিরুদ্ধে বিশ্বাসযোগ্য এবং যাচাইযোগ্য পদক্ষেপ গ্রহণ করতে এবং সেখানে নিরাপদ জায়গা খুঁজে পাওয়া সন্ত্রাসীদের বিরুদ্ধে ভাল কাজ করে চলে তারা।”

অরিন্দম বাগচির কথায়, “পাকিস্তান সন্ত্রাসবাদে কীভাবে রেকর্ড করেছে সে সম্পর্কে খুব ভালভাবে জানে আন্তর্জাতিক মহল। ওসামা বিন লাদেনের মতো সন্ত্রাসীদের ‘শহীদ’ হিসাবে গৌরবান্বিত করে চলেছে।” ভারত এক দিনের মধ্যেই পাকিস্তানি বক্তব্যের প্রতিক্রিয়া জানায়।

পাকিস্তানের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মঈদ ইউসুফ বলেন ২৩শে জুনের ঐ সন্ত্রাসী হামলা বিষয়ে উচ্চ পর্যায়ের তদন্তে ঘটনার মূল পরিকল্পনাকারী এবং তার সঙ্গে জড়িতদের চিহ্নিত করা গেছে। রবিবার ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: World knows paks record on terror india hits back