বড় খবর

“নারকীয় যন্ত্রণা-হতাশার এক বছর”, মোদী সরকারের বর্ষপূর্তিতে ‘তোপ’ উপহার কংগ্রেসের

কংগ্রেস নেতা কে সি বেণুগোপাল বলেন, গত ছ’বছরে ভারতের ভ্রাতৃত্ববোধ, সহমর্মিতা সব বন্ধন ছিন্ন করে সাম্প্রদায়িকতা এবং হিংসার দিকে দেশকে এগিয়ে নিয়ে গিয়েছে পদ্মশিবির।

narendra modi, নরেন্দ্র মোদী
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফাইল ছবি।
দ্বিতীয় মোদী সরকারের এক বছর পূর্তির দিনেও করোনা-লকডাউন-এনআরসি নিয়ে নিশানা জারি রাখল কংগ্রেস। শুক্রবার কংগ্রেসের তরফে বলা হয়, “এই এক বছর নারকীয় যন্ত্রণা-হতাশার এক বছর। ভয়ঙ্কর ম্যানেজমেন্ট!”

কংগ্রেস নেতা কে সি বেণুগোপাল বলেন, গত ছ’বছরে ভারতের ভ্রাতৃত্ববোধ, সহমর্মিতা সব বন্ধন ছিন্ন করে সাম্প্রদায়িকতা এবং হিংসার দিকে দেশকে এগিয়ে নিয়ে গিয়েছে পদ্মশিবির। কংগ্রেসের প্রধান মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা বলেন যে ছয় বছর শেষে মোদী সরকার তাঁর জনগণের সঙ্গেই যুদ্ধ লিপ্ত হয়েছেন এবং তাঁদেরকে সুস্থ না করে আঘাত হেনে চলেছেন।

আরও পড়ুন, দ্বিতীয় মোদী সরকারের একবছর পূর্তি উপলক্ষ্যে দেশকে মোদীর খোলা চিঠি

বর্ষপূর্তিতে ‘রণংদেহী’ রণদীপ আরও বলেন, “এই সরকার ধনীদের সরকার। ধনীদের পকেট ভরিয়ে দিয়ে গরীবদের যন্ত্রণার মুখোমুখি দাঁড় করাচ্ছে।” কোভিড-১৯ সংকট নিয়েও মোদী সরকারকে বিদ্ধ করেন বেণুগোপাল। তিনি বলেন, “কংগ্রেস এই করোনা ইস্যুতে কোনওরকম রাজনীতি করেনি। বিজেপির বিরুদ্ধে অভিযোগের আঙুলও তোলেনি। পরিবর্তে পরামর্শ দিয়েছে। একজন দায়িত্বশীল বিরোধী পক্ষ হিসেবে সাধারণ মানুষের হয়ে কেবল প্রশ্ন তুলেছে। বিরোধী হিসেবে সরকারের ব্যর্থতাকে তুলে ধরা হয়েছে।” তিনি বলেন, সরকার পরিযায়ী শ্রমিক ও কৃষকদের দুর্দশার প্রতি “সম্পূর্ণ সংবেদনশীল” নয়।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Year of disappointment disastrous management and diabolical pain cong on modi govt anniversary

Next Story
দলিত নিয়ে নির্দেশে স্থগিতাদেশ নয়, স্পষ্ট জানিয়ে দিল সুপ্রিম কোর্ট, কেন্দ্রের আবেদন খারিজ শীর্ষ আদালতেসোমবারের দলিত বনধে হিংসায় প্রাণহানি ৯ জনের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com