বড় খবর

জন্মাষ্টমীতে বড় ঘোষণা যোগীর, মথুরায় নিষিদ্ধ মদ-মাংস বিক্রি

তাঁর পরামর্শ, যাঁরা মদ-মাংস বিক্রির সঙ্গে যুক্ত তাঁরা দুধ বিক্রির ব্যবসা শুরু করতে পারেন। এতে মথুরার হৃত গৌরব পুনরুদ্ধার হবে।

Petition filed in Bihar court over UP CM Yogis Abba Abba Jaan barb
উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ

শ্রীকৃষ্ণের স্মৃতি বিজড়িত মথুরায় এবার মদ ও মাংস বিক্রিতে সম্পূর্ণ নিষেধাজ্ঞা জারি করলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সোমবার এই মর্মে নির্দেশিকা জারি করেছেন তিনি। জায়গার নাম বদলের পর এবার নয়া বিতর্কের সৃষ্টি হয়েছে যা নিয়ে।

এদিন কৃষ্ণোৎসব ২০২১ অনুষ্ঠানে এসে মুখ্যমন্ত্রী বলেন, সংশ্লিষ্ট আধিকারিকদের নির্দেশ দেওয়া হয়েছে যাতে মদ-মাংস বিক্রি নিষিদ্ধ করার সঙ্গে সঙ্গে এই ধরনের কাজে লিপ্ত মানুষদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য। তাঁর পরামর্শ, যাঁরা মদ-মাংস বিক্রির সঙ্গে যুক্ত তাঁরা দুধ বিক্রির ব্যবসা শুরু করতে পারেন। এতে মথুরার হৃত গৌরব পুনরুদ্ধার হবে। একসময় দুগ্ধ উৎপাদনে বিরাট নামডাক ছিল মথুরার।

এদিন যোগী আরও বলেন, ব্রজভূমির উন্নয়নের জন্য সরকার সব রকম প্রয়াস করছে। এর জন্য তহবিল কম হবে না। এই অঞ্চলের উন্নয়নের জন্য সাংস্কৃতিক-আধ্যাত্মিক তত্ত্বের সঙ্গে আধুনিক প্রযুক্তির মেলবন্ধনে ব্রজভূমির উন্নয়ন করব।

আরও পড়ুন এখনই প্রধানমন্ত্রিত্ব নিয়ে ভাবছে না জেডিইউ: উপেন্দ্র কুশওয়াহা

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশকে নতুন দিশায় নিয়ে যাচ্ছেন বলে ভূয়সী প্রশংসাও করেন যোগী। তাঁর দাবি, আস্থার প্রতীক এই ধর্মীয় স্থানগুলি দীর্ঘদিন ধরে অবহেলিত ছিল। এবার সেগুলি পুনরুজ্জীবিত করা হচ্ছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন  টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Yogi adityanath imposes ban on meat liquor trade in mathura

Next Story
‘ইডির চিঠি বিরোধীদের কাছে প্রেম পত্র’, দলীয় নেতাকে তলবে সরব শিব সেনা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com