scorecardresearch

বড় খবর

উত্তরপ্রদেশে দাঙ্গার কোনও জায়গা নেই! রাম নবমীর হিংসা নিয়ে কড়া বার্তা যোগীর

তিনি বলেন, “এখন আর দাঙ্গা, অনাচার বা গুন্ডাগিরি কোনও জায়গা নেই রাজ্যে”।

sound from mics should be limited to premises up cm yogi adityanath
কড়া দাওয়াই যোগী প্রশাসনের।

রাম নবমীতে ছয় রাজ্যে তুমুল উত্তেজনা! ঝাড়খণ্ড, গুজরাট, মধ্যপ্রদেশ ও বাংলায় হামলা! ইতিমধ্যেই সেই হামলার ঘটনাকে কেন্দ্র করে তড়িঘড়ি আসরে নামতে হয় পুলিশ প্রশাসনকে। কিন্তু রাম নবমীকে কেন্দ্র করে কোনও হামলার ঘটনা ঘটেনি বিজেপি শাসিত উত্তরপ্রদেশে। একথা জানালেন খোদ মুখ্যমন্ত্রী। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ দাবি করেছেন, রাম নবমী উপলক্ষে রাজ্যে কোন হিংসার ঘটনা ঘটেনি। সেই সঙ্গে আদিত্যনাথ এক বিবৃতিতে বলেন, “রাজ্যে পায়ে পায়ে লাগিয়ে কোনও সাম্প্রদায়িক হাতাহাতির ঘটনা ঘটেনি”।

মঙ্গলবার লখনউতে একটি অনুষ্ঠানে বক্তব্য রাখাকালীন সময়ে আদিত্যনাথ বলেন, “রাম নবমী সবেমাত্র শেষ হয়েছে। উত্তরপ্রদেশের জনসংখ্যা ২৫ কোটিরও বেশি। রাজ্য জুড়ে ৮০০টি রাম নবমী মিছিলের আয়োজন করা হয়েছিল এবং সেই সঙ্গে রমজান মাস উপলক্ষে মুসলিম সম্প্রদায়ের মানুষের রোজা ইফতারের অনুষ্ঠান চলছে। কিন্তু কোথাও ঝগড়াঝাটির মত সামান্য ঘটনাও ঘটেনি। দাঙ্গা তো দূরের কথা”। আদিত্যনাথের মতে এটি, “ইউপির নতুন উন্নয়ন এজেন্ডা”র প্রতীক। তিনি বলেন, “এখন আর দাঙ্গা, অনাচার বা গুন্ডাগাড়ির কোন জায়গা নেই রাজ্যে”।

আরও পড়ুন: গুজরাটে ফের পাথর ছোড়াছুড়ি, রাজ্যে শান্তি বজায় রাখতে প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী

রাম নবমীর শোভাযাত্রায় দেশের ছয়টি রাজ্যে ব্যাপক তোলপাড় হয়েছে। গুজরাট, ঝাড়খণ্ড, পশ্চিমবঙ্গ, কর্ণাটক এবং মধ্যপ্রদেশে মিছিলে পাথর ছোঁড়ার অভিযোগ করা হয়েছে। এতে তুমুল হিংসা ছড়িয়ে পড়ে। মধ্যপ্রদেশে খারগোন এলাকায় মিছিল ঘিরে ১০টিরও বেশি বাড়িতে অগ্নিসংযোগের মত ঘটনা ঘটেছে জানিয়েছে প্রশাসন।

অন্যদিকে রাম নবমীর মিছিল ঘিরে ধুন্ধুমার গুজরাট। বাইক র‍্যালিতে পাথর ছোঁড়ার ঘটনাকে কেন্দ্র করে সাম্প্রদায়িক দাঙ্গা বাঁধে গুজরাটের দুটি জায়গায়। রাজধানী গান্ধীনগর থেকে ৭০ কিমি দূরে হিম্মতনগর এবং ১২৫ কিমি দূরে খামভাতে এই সংঘর্ষগুলি হয়। অভিযোগ মুসলিম অধ্যুষিত এলাকা দিয়ে যাওয়ার সময় মিছিলে পাথর ছোঁড়া হয়। এই ঘটনায় ইতিমধ্যেই আসরে নামতে হয় গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেলকে। প্রশাসন সূত্রে জানা যায় এই ঘটনায় ইতিমধ্যেই ৩১ জনকে গ্রেফতার করা হয়েছে।

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Yogi adityanath ram navami no tu tu main main violence