বড় খবর

দাঙ্গামুক্ত উত্তরপ্রদেশ! ‘সাড়ে ৪ বছরে আমূল বদলেছে রাজ্য’, দাবি যোগীর

Uttar Pradesh: তিনি দাবি করেন, ‘আগামি বিধানসভা নির্বাচনে ৪০৩টি আসনের মধ্যে অন্তত ৩৫০টি আসন পাবে বিজেপি।‘

UP, Adityanath Government, Report card
এদিন রিপোর্ট কার্ড পেশ করে এই দাবি করেন আদিত্যনাথ।

Uttar Pradesh: দীর্ঘ সময় ধরে দাঙ্গামুক্ত উত্তর প্রদেশ। সমাজকল্যাণ প্রকল্পের সুবিধা যোগ্যতম ব্যক্তিরা পেয়েছেন। বাণিজ্যবান্ধব হিসেবে দেশে দ্বিতীয় রাজ্য হিসেবে উঠে এসেছে ইউপি। ২০১৭ সালে সঙ্কল্পপত্রে উল্লেখিত সব প্রতিশ্রুতি পালন করেছে যোগী আদিত্যনাথ সরকার। সবমিলিয়ে গত সাড়ে ৪ বছরে আমূল বদলে গিয়েছে উত্তর প্রদেশ। তাঁর সরকারের সাড়ে ৪ বছরের রিপোর্ট কার্ড পেশ করে এই দাবি করলেন মুখ্যমন্ত্রী আদিত্যনাথ।

তিনি দাবি করেন, ‘আগামি বিধানসভা নির্বাচনে ৪০৩টি আসনের মধ্যে অন্তত ৩৫০টি আসন পাবে বিজেপি।‘  তাঁর অভিযোগ, ‘বিরোধীরা যখন ক্ষমতায় ছিল, নিজেদের সম্পত্তি বাড়িয়েছে। দুর্নীতিতে মদত দিয়েছে। উন্নয়ন বলে কিছু ছিল না। এমনকি দাঙ্গার কারণে কালিমালিপ্ত হয়েছে রাজ্যের ভাবমূর্তি।‘

রাজ্যে কার্যকরী এবং স্বচ্ছ প্রশাসন সক্রিয়। তাই গত সাড়ে ৪ বছরে রাজ্যব্যাপী ৪৪টি কেন্দ্রীয় প্রকল্প লাগু করেছে যোগী সরকার। প্রধানমন্ত্রী আবাস যোজনা থেকে সব বাড়িতে শৌচাগার কার্যকর হয়েছে রাজ্যে। দাঙ্গায় মুখ পোড়েনি উত্তর প্রদেশের। এভাবেই রিপোর্ট কার্ডে যোগী প্রশাসনের সাফল্য তুলে ধরা হয়েছে।

আইনশৃঙ্খলা এবং করোনা মোকাবিলায় সফল ইউপি সরকার। দাবি করা হয়েছে রিপোর্ট কার্ডে। প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবকে তোপ দেগে যোগী বলেছেন, ‘আমরা গরিবদের জন্য বাড়ি বানিয়েছি। নিজেদের জন্য নয়।‘

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Yogi claims up sees complete transformation under his regime national

Next Story
অজানা জ্বর আতঙ্কে জনমানবহীন মহল্লা! গ্রামে পড়ে শুধুই গবাদি পশুUnknown fever, UP Village, Dengue
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com