scorecardresearch

বড় খবর

কৃষক-সন্তান থেকে উপরাষ্ট্রপতি, ধনখরের লড়াইকে কুর্নিশ মোদীর  

মোদী উপরাষ্ট্রপতিকে উদ্দেশ্য করে বলেন, “সংগ্রামের মাঝে জীবনে এগিয়ে গিয়ে আপনি এই পর্যায়ে পৌঁছেছেন, এটা দেশের অনেক মানুষের জন্য অনুপ্রেরণা”।

কৃষক-সন্তান থেকে উপরাষ্ট্রপতি, ধনখরের লড়াইকে কুর্নিশ মোদীর  

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাজ্যসভায় তাঁর বক্তৃতার সময় উপরাষ্ট্রপতি জগদীপ ধনখরকে অভিনন্দন জানাতে গিয়ে বলেন, তিনি একজন কৃষক পরিবার থেকে এসেছেন। হাউসে তার ‘উপস্থিতি’ হাউসের গৌরব অনেকাংশেই বাড়িয়েছে। মোদী বলেন, “সংগ্রামের মাঝে জীবনে এগিয়ে গিয়ে আপনি এই পর্যায়ে পৌঁছেছেন, এটা দেশের অনেক মানুষের জন্য অনুপ্রেরণা”। মোদী রাজ্যসভার সভাপতি জাদীপ ধনখরকে উদ্দেশ্য করে বলেন, ‘আমাদের উপরাষ্ট্রপতি কৃষক-সন্তান এবং তিনি সেনা স্কুলে পড়াশোনা করেছেন। তিনি জওয়ান ও কৃষকদের সঙ্গে ঘনিষ্ঠভাবে জড়িত’।

সংসদের শীতকালীন অধিবেশন শুরুর আগে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেছেন প্রধানমন্ত্রী মোদী। এ সময় তিনি সংসদ চলাকালীন সব দলের সহযোগিতা চেয়েছেন। তিনি বলেন, ‘নতুন সংসদ সদস্যরা যেন সংসদে বলার সুযোগ পান সেদিকে আমাদের নজর দিকে হনে। অধিবেশনকে অর্থবহ করতে তিনি সব পক্ষের প্রতি আহ্বানও জানিয়েছেন মোদী। প্রধানমন্ত্রী মোদী বলেন, ‘আমাদের সম্মানিত রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু একটি আদিবাসী সম্প্রদায় থেকে এসেছেন। তাঁর আগে, আমাদের প্রাক্তন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ সমাজের প্রান্তিক শ্রেণির ছিলেন এবং এখন আমাদের উপরাষ্ট্রপতি একজন কৃষক পরিবারের সন্তান’।

আরও পড়ুন: [ নজির গড়ল দিল্লি, এমসিডি নির্বাচনে জয়ী আপের রূপান্তরকামী প্রার্থী ]

সংসদের শীতকালীন অধিবেশনের প্রথম দিনে রাজ্যসভার চেয়ারম্যান হিসাবে দায়িত্ব নেওয়ার জন্য প্রধানমন্ত্রী মোদী উপরাষ্ট্রপতি জগদীপ ধনখরকে স্বাগত জানিয়েছেন। লক্ষণীয়ভাবে, উপরাষ্ট্রপতি নির্বাচিত হওয়ার পর, সহ-সভাপতি জগদীপ ধনখর প্রথমবারের মতো রাজ্যসভার চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন। এই অধিবেশনে বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারের আলোচনায় ১৬টি নতুন বিল রয়েছে। সংসদের শীতকালীন অধিবেশন আজ থেকে শুরু হয়ে চলবে ২৯ ডিসেম্বর পর্যন্ত। গুজরাট নির্বাচনের সময়সূচির কারণে অধিবেশনটি এক মাস পিছিয়ে যায়।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: You wont miss court in parliament pm modis warm welcome for vp dhankhar