বড় খবর

জলকামান বন্ধ করেছিলেন, হত্যার চেষ্টার অভিযোগে যুবকের নামে মামলা

২৬ বছরের নভদীপ সিং (২৬) তা মেনে নিতে পারেনি। পুলিশের চোখ এড়িয়ে জলকামানে উপর উঠে তা বন্ধ করে দেন তিনি। এরপর থেকে খবরের শীর্ষে তিনি।

কৃষিবিলের প্রতিবাদে বৃহস্পতিবারই দেশজুড়ে ‘দিল্লি চলো’র ডাক দিয়েছে কৃষকরা। কিন্তু দিল্লিমুখী হতেই পুলিশ-প্রশাসনের বাধার মুখে পড়ে তারা। রাজধানীর সীমান্তে কৃষক মিছিল ছত্রভঙ্গ করতে ব্যারিকেড, লাঠিচার্জ, জলকামানে ছত্রভঙ্গ করার চেষ্টা করা হয়। কিন্তু ২৬ বছরের নভদীপ সিং (২৬) তা মেনে নিতে পারেনি। পুলিশের চোখ এড়িয়ে জলকামানে উপর উঠে তা বন্ধ করে দেন তিনি।

এরপর থেকে খবরের শীর্ষে তিনি। কিন্তু এই কাজের জন্য নভদীপের নামে হত্যার চেষ্টার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। বিকেইউ প্রেসিডেন্ট গুরনাম সিং ছাদুনির নামে যে অভিযোগে এফআইআর করা হয়েছে সেই একই এফআইআর দায়ের করা হয়েছে এই যুবকে বিরুদ্ধেও।

আরও পড়ুন, হাসপাতালে দেহ খুবলে খাচ্ছে কুকুর, ভয়াবহ দৃশ্য যোগীর রাজ্যে

দায়ের করা এফআইআর-এ নভদীপের বাবা জয় সিং জলবেরার নামও উল্লেখ করা হয়েছে। পুলিশের দাবি ব্যারিকেড ভেঙে এক পুলিশকর্মীর উপর দিয়ে দ্রুত ট্র্যাক্টর চালিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেছেন তাঁরা। জানা গিয়েছে বিক্ষুদ্ধ কৃষকদের আম্বালা-দিল্লি জাতীয় সড়কেই আটকে দেওয়া হয়। বিশাল পুলিশ বাহিনী এবং ক্রমাগত জলকামানেরত দাপটে এগোতে পারেননি কৃষকরা।

সূত্রের খবর, সেই সময় নভদীপ জলকামানের উপড়ে লাফ দেন। আর সেই জলকামান পুলিশ কর্মীদের দিকে তাক করেন। আর সেই সুযোগে ব্যারিকেড পেরোয় একটি ট্র্যাক্টর, পিছনে পিছনে ঢুকে পড়ে বাকি কৃষকরা। এরপর জলকামান থেকেই ট্র্যাক্টরে লাফ দেন যুবক।

দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে নভদীপ জানান, “আমরা কাউকে আঘাত করিনি। আমরা নিজেদের অধিকারের জন্য লড়াই করছি।” উল্লেখ্য, ২০১৫ সালে কুরুক্ষেত্র বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক শেষ করেছেন নভদীপ।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Youth who turned off water cannon now booked for attempt to murder

Next Story
দৈনিক আক্রান্তের তুলনায় দেশে সামান্য বাড়ল সুস্থতার সংখ্যা, কমল মৃত্যু
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com