শুভাকাঙ্ক্ষীদের থেকে সন্দেহজনক অনুদান পেতেন জাকির নায়েক: ইডির রিপোর্ট

পিটিআই সূত্রে খবর, ইডি-র তরফে জানানো হয়েছে মুম্বইয়ের চ্যারিটি ট্রাস্ট দ্য ইসলামিক রিসার্চ ফাউন্ডেশন দেশ জুড়ে এবং বিদেশ থেকে অনুদান এবং জকত হিসেবে আর্থিক সাহায্য গ্রহণ করত।

By: New Delhi  Updated: May 26, 2019, 06:50:54 PM

আর্থিক তছরুপের মামলায় ধর্মীয় গুরু জাকির নায়েকের কাছ থেকে কোটি টাকা উদ্ধার করল এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট (ইডি)। সূত্রের খবর, বছরভর সন্ত্রাসের উদ্রেক করা ভাষণ দেওয়ার জন্য কোনও এক শুভাকাঙ্ক্ষী নাইককে ওই টাকা দিয়েছিলেন। যদিও তাঁকে এখনও চিহ্নিত করা যায়নি।

পিটিআই সূত্রে খবর, ইডি-র তরফে জানানো হয়েছে মুম্বইয়ের চ্যারিটি ট্রাস্ট দ্য ইসলামিক রিসার্চ ফাউন্ডেশন দেশ জুড়ে এবং বিদেশ (ওমান, মালয়েশিয়া, কুয়েত, বাহারিন, সৌদি আরব) থেকে অনুদান এবং জকত হিসেবে আর্থিক সাহায্য গ্রহণ করত।

আরও পড়ুন, দাভোলকর হত্যা মামলায় ধৃতদের সিবিআই হেফাজত

ইডি-র তদন্ত রপোর্ট বলছে আইআরএফ প্রাপ্ত অনুদান সিটি, ডিসিবি, ইউনিয়ন ব্যাঙ্ক অব ইন্ডিয়াসহ বিভিন্ন ব্যাঙ্ক অ্যাকাউন্টে রাখত।

২০০৩-০৪ থেকে ২০১৬-১৭ অর্থবর্ষ পর্যন্ত আইআরএফ এর কাছে ৬৪.৮৬ কোটি টাকার অনুদান এসেছে নায়েকের কাছে। অনুদান এসেছে নগদে এবং প্রেরকের নামের জায়গায় শুধুই ‘শুভাকাঙ্ক্ষী’ উল্লেখ থাকায় পরিচয় জানা যায়নি।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Zakir naik ed nia money laundering funds irf106373

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং