বড় খবর

বিনিয়োগকারীদের চাপ! জি মিডিয়াকে কিনছে সোনি নেটওয়ার্ক

জি এন্টারটেনমেন্ট মিডিয়া তথা জি টিভির হাতে ৪৭.০৭% শেয়ার থাকবে। পাশাপাশি বাকি শেয়ার বহন করবে সোনি নেটওয়ার্ক  (সোনি পিকচার্স নেটওয়ার্ক ইন্ডিয়া)।

Zee Media, Sony Pictures, merger
ফাইল ছবি।

Zee Network: সংযুক্ত হচ্ছে জি এন্টারটেনমেন্ট এবং সোনি নেটওয়ার্ক। জানা গিয়েছে, জি এন্টারটেনমেন্ট মিডিয়া তথা জি টিভির হাতে ৪৭.০৭% শেয়ার থাকবে। পাশাপাশি বাকি শেয়ার বহন করবে সোনি নেটওয়ার্ক  (সোনি পিকচার্স নেটওয়ার্ক ইন্ডিয়া)। সম্প্রতি জি মিডিয়ার পরিচালন পর্ষদের বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে। জি-এর বিনিয়োগকারীদের তরফে পরিচালন পর্ষদের ওপর চাপ সৃষ্টি হয়েছে। সম্প্রতি জি এন্টারটেনমেন্টে একাধিক পদে রদবদল হয়েছে। ইস্তফা দিয়েছেন সিইও পুনিত গোয়েঙ্কা। তারপর থেকেই বিনিয়োগ নিয়ে সমস্যা তৈরি হয়। সেই সঙ্কট মেটাতে চিরপ্রতিদ্বন্দ্বী সোনির সঙ্গে হাত মেলাতে সম্মত হয়েছে জি গোষ্ঠী।

জানা গিয়েছে, শর্তহীন চুক্তিপত্রে সই করতে চলেছে এই দুই সংস্থা। সেক্ষেত্রে দুই সংস্থার আওতাধীন সবক্ষেত্রও জুড়ে যাবে। পাশাপাশি আগামি তিন মাসের মধ্যেই সম্পন্ন করতে হবে চূড়ান্ত সংযুক্তি। এমনটাই সূত্রের খবর। চূড়ান্ত সংযুক্তি সম্পন্ন হলে প্রকাশ্যে সেই ঘোষণা হবে এবং পুনিত গোয়েঙ্কা যৌথ এই এন্টারপ্রাইজের এমডি হিসেবে যোগ দেবেন।

জি-এর তরফে পরিচালন পর্ষদের চূড়ান্ত সম্মতি নিয়েই চুক্তিপত্র স্বাক্ষরিত হবে। এমনটাই জানা গিয়েছে। এই প্রসঙ্গে উল্লেখ্য, স্যাটেলাইট টিভির জগতে বিপ্লব এনেছিল এই দুই প্রতিদ্বন্দী সংস্থা। কনটেন্টের জোরে জি এবং সোনি ভারতীয়দের ড্রয়িং রুমের বিশ্বস্ত সঙ্গী হয়ে উঠেছিল। সোনির সিআইডি থেকে আহট থেকে জি-এর হরর শো অনেকটা সময় ধরে ভারতীয়দের বিনোদনের অঙ্গ ছিল। কিন্তু সাম্প্রতিক পরিস্থিতিতে দুই প্রতিদ্বন্দীর সংযুক্তি অন্য মাত্রা দেবে। এমনটাই ডিজিটাল মিডিয়া বিশেষজ্ঞদের মত।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Zee entertainment is merging with sony pictures after mutual terms apply national

Next Story
সুপ্রিম কোর্টে কেন্দ্রের আবেদন খারিজ, নভেম্বরেই এনডিএ প্রবেশিকায় বসতে পারবেন মহিলারাLakhimpur Kheri probe supreme court UP govt
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com