বড় খবর

জোম্যাটো কাণ্ড: পুলিশি ব্যবস্থার মুখে অর্ডার বাতিলকারী

পুলিশ ওই ব্যক্তির কার্যকলাপের উপর পরবর্তী ৬ মাস নজর রাখবে। এই সময়ের মধ্যে এ ধরনের কাণ্ড ফের ঘটালে পুলিশ তাকে হেফাজতে নিতে পারে।

Zomato
ফাইল ছবি

মুসলিম ডেলিভারি বয়ের হাত থেকে খাবার নেবেন না বলে জোম্যাটোর অর্ডার যিনি বাতিল করেছিলেন, জব্বলপুরের সেই অমিত শুক্লা এবার বিপাকে। মধ্য প্রদেশ পুলিশ সিদ্ধান্ত নিয়েছে ফৌজদারি দণ্ডবিধির ১০৭ ও ১১৬ ধারায় ওই ব্যক্তির বিরুদ্ধে নোটিস জারি করা হবে। এই ধারায় শান্তি বজায় রাখার জন্য মুচলেকায় স্বাক্ষর করতে হয়।

জব্বলপুরের পুলিশ সুপার অমিত সিং ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছেন একবার নোটিস জারি করা হলে এবং অমিত শুক্লা তাতে স্বাক্ষর করলে পুলিশ ওই ব্যক্তির কার্যকলাপের উপর পরবর্তী ৬ মাস নজর রাখবে। এই সময়ের মধ্যে এ ধরনের কাণ্ড ফের ঘটালে পুলিশ তাকে হেফাজতে নিতে পারে।

পুলিশ সুপার অমিত সিং বলেছেন, শুক্লা যে টুইট করেছেন তা ভারতীয় সংবিধানের মর্মবিরোধী। জোম্যাটোর তরফ থেকে শুক্লার অভিযোগের তরফ থেকে টুইট করে বলা হয়, “খাদ্যের কোনও ধর্ম নেই। খাদ্য নিজেই একটি ধর্ম।”

জোম্যাটো সংস্থার সিইও দীপিন্দর গোয়েলও একটি টুইটে করেছেন। তাতে তিনি লেখেন, “আমরা ভারতের আদর্শে এলং আমাদের উপভোক্তা ও অংশীদারদের বৈচিত্র্য নিয়ে গর্বিত। আমাদের মূল্যবোধের পরিপন্থী কোনও কিছু যদি আমাদের ব্যবসাকে ক্ষতিগ্রস্ত করে, তা নিয়ে আমরা দুঃখিত নই।”

অমিত শুক্লা মুসলিম ডেলিভারি বয় খাবার ডেলিভারি করতে আসছে জেনে নিজের অর্ডার ক্যানসেল করার পর, তাঁকে ক্যানসেলেশন ফি চার্জ করা হয়। এতে ক্ষুব্ধ হয়ে ওই ব্যক্তি আইনি ব্যবস্থা নেওয়ার হুমকিও দিয়েছিলেন।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Zomato order cancel jabalpur police sends notice

Next Story
কুলভূষণের সঙ্গে দেখা করার অনুমতি দিল পাকিস্তান, খতিয়ে দেখছে ভারতKulbhushan Jadhav, ICJ, Consular Access
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com