scorecardresearch

বড় খবর

সিবিআই সেজে নিয়োগ প্রতারণা! ৪০ লক্ষ হাতিয়ে গ্রেফতার বরানগরের যুবক

Fake CBI Racket: দম্পতির অভিযোগ, চাকরির নামে টালবাহানা করতে শুরু করে অভিযুক্ত। সম্প্রতি একাধিক ভুয়ো অফিসার ধরা পড়ার কারণে তাঁদের সন্দেহ বাড়ে।

Fake CBI, Money laundering, Baranagar
ধৃত কৃশানু মণ্ডল।

Fake CBI Racket: এবার ভুয়ো সিবিআই অফিসার সেজে ৪০ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ। এক দম্পতির অভিযোগের ভিত্তিতে পুলিশের জালে বরানগরের যুবক। জানা গিয়েছে, অভিযুক্তের নাম কৃশানু মণ্ডল। নিজেকে সিবিআই অফিসার পরিচয় দিয়ে জাল নিয়োগপত্র বানিয়ে সিবিআই দফতরে নিয়োগে প্রতিশ্রুতি দেয়। দফায় দফায় ওই দম্পতি থেকে গত ৩ বছরে ৪০ লক্ষ টাকা হাতিয়ে নেয় কৃশানু। কিন্তু নিয়োগের প্রসঙ্গ উঠলেই বিষয়টি এড়িয়ে যায় অভিযুক্ত। তাতেই সন্দেহ হয় ওই দম্পত্তির।

এরপরই তাঁরা পুলিশের দ্বারস্থ হয়ে বরানগর থানায় অভিযোগ জানান। তদন্তে নেমে অভিযুক্তকে গ্রেফতারের পাশাপাশি ধৃতর বাড়ি থেকে উদ্ধার হয়েছে জাল নিয়োগপত্র, ভুয়ো নথি। পুলিশের অনুমান, এই চক্রে আরও জড়িত থাকার সম্ভাবনা।  এদিকে দম্পতির অভিযোগ, চাকরির নামে টালবাহানা করতে শুরু করে অভিযুক্ত। সম্প্রতি একাধিক ভুয়ো অফিসার ধরা পড়ার কারণে তাঁদের সন্দেহ বাড়ে। তাঁরা, অভিযুক্তকে  উর্ধ্বতন অফিসারের সঙ্গে দেখা করিয়ে দিতে বলেন। অভিযুক্ত তাঁদের সল্টলেকের সিজিও কমপ্লেক্লে নিয়েও যান। কিন্তু ভেতরে নিয়ে যাননি। এভাবে ওই দম্পতি বুঝতে পারেন যে, তাঁরা প্রতারিত হয়েছেন। এরপরই তাঁরা পুলিশের দ্বারস্থ হন।

কিছু দিন আগেই দিল্লির এক পাঁচতারা হোটেল থেকে শুভদীপ বন্দ্যোপাধ্যায়কে গ্রেফতার করে হাওড়া কমিশনারেটেরে পুলিশ। নিজেক ভুয়ো  সিবিআই অফিসার পরিচয় দেওয়ায় তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন খোদ স্ত্রী। হাওডার জগাছার বাসিন্দা ওই যুবকের বিরুদ্ধে সিবিআই অফিসার পরিচয়ে প্রতারণার অভিযোগের পাশাপাশি কখনও রেলের ভিজিল্যান্স অফিসার পরিচয় দেওয়া, কেন্দ্রীয় সংস্থায় চাকরি দেওয়ার নামে প্রতারণা। এমনকি, নীলবাতি লাগানো গাড়িতে যাতায়াত।এরকম একাধিক অভিযোগ তাঁর বিরুদ্ধে।তদন্তে নামে পুলিশ জানতে পারে,   সিবিআই অফিসার পরিচয় দিয়ে বিয়েও করেছিলেন এই কীর্তিমান।  অপরদিকে, ভুয়ো আইএএস পরিচয়ে টিকাকরণের প্রতারণার জাল ছড়িয়ে বেশ ‘পরিচিত’ দেবাঞ্জন দেব।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: A person was arrested for allaged fake cbi identity state