scorecardresearch

বড় খবর

হাতের তালুতে সুইসাইড নোট! শাশুড়িকে দায়ী করে আত্মঘাতী বধূ

Kolkata Police: মৃতার বাবার অভিযোগের ভিত্তিতে ৩০৪-বি ধারায় মামলা রুজু করে তদন্ত শুরু করেছে পুলিশ।

Kolkata Police, Suicide Note
নিজস্ব চিত্র।

Kolkata Police: হাতের তালুতে সুইসাইড নোট লিখে দক্ষিণ কলকাতায় আত্মঘাতী এক গৃহবধূ। জানা গিয়েছে, মৃতার নাম পূজা চন্দ। টালিগঞ্জের শ্বশুরবাড়ি থেকে বুধবার তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার করা হয়। এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হলে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। আত্মহত্যার জন্য শাশুড়িকে দায়ী করেন ওই তরুণী। হাতে লেখা সুইসাইড নোট ঘেঁটে এমন প্রমাণ পেয়েছেন তদন্তকারীরা।

মৃতার বাবার অভিযোগের ভিত্তিতে ৩০৪-বি ধারায় মামলা রুজু করে তদন্ত শুরু করেছে পুলিশ। বৃহস্পতিবার গ্রেফতার করা হয়েছিল পূজার স্বামীকে। শুক্রবার গ্রেফতার করা হয়েছে অভিযুক্ত শাশুড়িকে। পণের জন্য এই গোলমাল কিনা, খতিয়ে দেখছে পুলিশ। এক বছর আগেই বিয়ে হয় ওই তরুণীর। তারপর থেকে নিত্য অশান্তি লেগেছিল। এমনটাই পূজার পরিবার সূত্রে অভিযোগ।

এদিকে, রাজ্যের প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে খুনের হুমকি চিঠি কাণ্ডে গ্রেফতার এক চিকিৎসক-সহ তিনজন। ঘটনায় মূল অভিযুক্ত চিকিৎসক অরিন্দম সেনকে গ্রেফতার করেছে পুলিশ। লালবাজার সূত্রে খবর, বিভিন্ন লোককে হুমকি চিঠি পাঠাতেন তিনি। আগেও এমন কাজ করেছেন। মানসিক সমস্যা রয়েছে তাঁর, এমনটাই জানিয়েছে পুলিশ।

জানা গিয়েছে, মূল অভিযুক্ত অরিন্দম সেন মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা আলাপন বন্দ্যোপাধ্যায়কে খুনের হুমকি চিঠি পাঠান। সেই চিঠি পাঠাতে তাঁকে সাহায্য করেন টাইপিস্ট বিজয়কুমার কয়াল এবং আরও একজন। সোমবার টাইপিস্টকে প্রথমে গ্রেফতার করে পুলিশ। তাঁকে জেরা করেই চিকিৎসক অরিন্দম সেনের নাম বেরিয়ে আসে।

প্রসঙ্গত, গত মাসের শেষ দিকে আলাপনকে খুনের হুমকি চিঠি আসে তাঁর স্ত্রীর ঠিকানায়। চিঠিতে লেখা ছিল, “আপনার স্বামীকে খুন করা হবে। কেউ বাঁচাতে পারবে না আপনার স্বামীকে।” চিঠি প্রকাশ্যে আসতেই তদন্তে নামে কলকাতা পুলিশ।

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখ্য উপদেষ্টা হিসাবে এখন কাজ করেন প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। সেই সময় জানা যায়, স্পিড পোস্টের মাধ্যমে এই হুমকি চিঠি আসে তাঁর স্ত্রীর ঠিকানায়। সেই চিঠিতে সরাসরি আলাপন বন্দ্যোপাধ্যায়কে খুনের হুমকি দেওয়া হয়। এই চিঠি পাওয়ার পর রীতিমতো আতঙ্কিত হয়ে পড়েন তাঁর স্ত্রী।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: A womans body found in south kolkata following an alleged dowry harassment kolkata