scorecardresearch

বড় খবর

ডোনার আপ্যায়ন, পাতে নানা পদ ও মিষ্টি দই, সৌরভের পাশে বসে শাহী ভোজ খেলেন অমিত

প্রায় মিনিট ৪৫ গাঙ্গুলিদের বাড়িতে ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী ও তাঁর দলবল।

সৌরভের বাড়িতে মহাভোজে শাহ অ্যান্ড কোম্পানি।

মহারাজের বাড়িতে শুক্রবার শাহী নৈশভোজ খেলেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী। ডিনার টেবিলে সৌরভ গাঙ্গুলির পাশে বসেই খেলেন অমিত শাহ। তাঁদের নিজের হাতে খাওয়ালেন সৌরভ-জায়া ডোনা।

আগে থেকেই ঠিক ছিল বঙ্গ সফরে এসে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গলির বাড়িতে যাবেন অমিত শাহ। তা নিয়ে জল্পনাও ছিল। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী, শুক্র সন্ধ্যায় ভিক্টোরিয়া মেমোরিয়াল থেকে বেরিয়ে সোজা বেহালার বীরেন রায় রোডে ভারতের প্রাক্তন ক্রিকেট অধিনায়কের বাড়িতকে সদলবলে পৌঁছে যান শাহ। রাত ৮ নাগাদ সৌরভদের বাড়িতে প্রবেশ করেন বিজেপি নেতৃত্ব।

মহারাজের বাড়িতে অমিত শাহর সঙ্গেই ছিলেন রাজ্য়ের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, সাংসদ স্বপন দাশগুপ্ত, রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার ও সর্বভারতীয় বিজেপির আইটি সেলের দায়িত্বপ্রাপ্ত নেতা অমিত মালব্য। শুরু থেকেই শাহদের আপ্যায়ন করেন সৌরভ, তাঁর দাদা স্নেহাশিস গাঙ্গুলি ও সৌরভ-পত্নী ডোনা গাঙ্গুলী। খাওয়াদাওয়ার আগে সোফায় বসে খাসগল্পও করতে দেখা যায় তাঁদের।

নানা ধরণের নিরামিষ পদ দিয়ে এ দিন শাহী ভোজ সাজিয়েছিলেন গাঙ্গুলি পরিবার। জানা গিয়েছে, ছিল মিষ্টি দই-ও। প্রথমেই, পুড়ি, আলুর দম সহযোগে শাহ সহ বিজেপি নেতৃত্বকে প্লেট সাজিয়ে দেওয়া হয়েছিল। এছাড়াও ছিল, ভাত, বেগুন ভাজা, ডাল মাখানি, পনিরের পদ, ভেজিটেবিল কাটলেট, কাজুর বরফি ও রসগোল্লা। রাত ৮.৪৫ নাগাদ সৌরভের বাড়ি ছাড়েন শাহ অ্যান্ড কোম্পানি।

উল্লেখ্য, সৌরভ গাঙ্গুলির বাড়িতে অমিত শাহ যাচ্ছেন শুনেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন যে, ‘এতে আপত্তির কিছু নেই। সৌরভকে শুধু বলব ওঁকে মিষ্টি দই ও রসগোল্লা খাওয়াতে।’ শুক্রবার সকালে সৌরভ জানিয়ে দেন ‘দিদি’র নির্দেশ মতই শাহী ভোজে মিষ্টি দই ও রসগোল্লা থাকবে। অমিত শাহের তাঁর বাড়িতে আসার ইচ্ছাপ্রকাশকে নিছকই ‘সৌজন্য’ বলে দাবি করেছেন বিসিসিাই প্রেসিডেন্ট। বলেন, ‘বিসিআইতে আমি ও অমিতজির ছেলে জয় একসঙ্গে কাজ করি। এছাড়া এমার সঙ্গে আমার আলার ২০০৭-০৮ থেকে। এই সাক্ষাতের অন্য কোনও উদ্দেশ্য নেই।’

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Amit shah at sourav gangulys house