scorecardresearch

অনুব্রতর অণ্ডকোষে সংক্রমণ, আরও জটিল হচ্ছে তৃণমূল নেতার শারীরিক সমস্যা

গত কয়েকদিন ধরে শ্বাসকষ্ট, হৃদযন্ত্রের সমস্যা নিয়ে উডবার্ন ওয়ার্ডে ভর্তি অনুব্রত।

অনুব্রতর অণ্ডকোষে সংক্রমণ, আরও জটিল হচ্ছে তৃণমূল নেতার শারীরিক সমস্যা
বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল।

আরও জটিল হচ্ছে অনুব্রত মণ্ডলের শারীরিক সমস্যা। বীরভূমের জেলা তৃণমূল সভাপতি এসএসকেএম-এর উডবার্ন ওয়ার্ডে চিকিৎসাধীন। তাঁর জন্য গঠিত মেডিক্যাল বোর্ডের চিকিৎসকরা মঙ্গলবার বৈঠক করেন। জানা গিয়েছে, অনুব্রত মণ্ডলের অণ্ডকোষে সংক্রমণ ধরা পড়েছে। সেই সংক্রমণের চিকিৎসা শুরু হয়েছে। এখনই অস্ত্রোপচারের প্রয়োজন নেই বলে মনে করছেন চিকিৎসকরা।

গত কয়েকদিন ধরে শ্বাসকষ্ট, হৃদযন্ত্রের সমস্যা নিয়ে উডবার্ন ওয়ার্ডে ভর্তি অনুব্রত। কলকাতায় সিবিআই দফতরে হাজিরা দিতে বীরভূম থেকে এসেছিলেন তিনি। কিন্তু কলকাতায় এসেই গাড়ি করে সোজা চলে যান এসএসকেএম হাসপাতালে। সেখানে সাত সদস্যের মেডিক্যাল বোর্ডের পর্যবেক্ষণে রয়েছেন তৃণমূল নেতা। তাঁর একাধিক রক্ত পরীক্ষা, বুকের স্ক্যান করা হয়েছে। ফুসফুসের অবস্থাও খতিয়ে দেখা হচ্ছে। হাসপাতালে ভর্তি হওয়ার পর অক্সিজেন সাপোর্টে রাখা হয়েছিল তাঁকে।

অনুব্রত শারীরিক অবস্থা জানতে হাসপাতাল কর্তৃপক্ষকে চিঠি দিয়েছিল সিবিআই। পাল্টা হাসপাতালের তরফে অনুব্রতর শারীরিক পরিস্থিতি-সহ নথি পাঠানো হয়েছে সিবিআইকে। সিবিআই বা আদালত নির্দেশ দিয়ে অনুব্রতর চিকিৎসা সংক্রান্ত যাবতীয় তথ্যই হাসপাতাল থেকে পাঠানো হবে বলে জানানো হয়েছে।

আরও পড়ুন হাঁসখালিতে নাবালিকা ‘ধর্ষণ’ ও ‘খুন’: CBI তদন্তের নির্দেশ হাইকোর্টের

এদিকে, সূত্রের খবর অনুব্রতর চিকিৎসা নিয়ে অসন্তুষ্ট সিবিআই। অনুব্রতকে নিয়ে বিরোধীরা কটাক্ষ-টিটিকিরি করতে ছাড়ছেন না। দুদিন আগে আদালতে পুরনো একটি মামলায় তৃণমূল মুখপাত্র নাম না করে কটাক্ষ করেছেন দলেরই নেতা অনুব্রতকে। বিচারকের সামনে বিস্ফোরক বক্তব্যে বলেছেন, উডবার্ন ওয়ার্ড কয়েদিদের আশ্রয়স্থল হয়ে গিয়েছে। পরোক্ষে তিনি দলেরই নেতা-মন্ত্রীদের নিশানা করেছিলেন বলে মত রাজনৈতিক বিশ্লেষকদের।

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Anubrata mandal health conditions worries sskm doctors