বড় খবর


কাশীপুরে উদ্ধার ১৮ কোটি টাকার মাদক! STF-র হাতে গ্রেপ্তার এক বৃদ্ধা-সহ পাঁচ

গাড়িতে তল্লাশি চালিয়ে প্রায় ৩ কেজি হেরোইন এবং প্রায় দেড় লক্ষ ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়। জানা গিয়েছে, আন্তর্জাতিক বাজারে ওই হিরোইনের দাম ১০ কোটি টাকা। অন্যদিকে ইয়াবা ট্যাবলেটের মূল্য ৭.৫০ কোটি টাকা

এখনও ঘোষণা হয়নি ভোট নির্ঘন্ট। কিন্তু তার আগে কলকাতায় উদ্ধার হল প্রায় ১৮ কোটি টাকার মাদক। আর এই ঘটনা উদ্বেগ বাড়িয়েছে লালবাজারের। ভোটমুখী রাজ্যে এতবড় টাকার অ্যাসাইনমেন্টের নেপথ্যে কে বা কারা? তদন্তে কলকাতা পুলিশের এসটিএফ। অন্তর্দেশীয় এই মাদক পাচার চক্রে জড়িত সন্দেহে গ্রেপ্তার এক মহিলা-সহ পাঁচজন। জানা গিয়েছে, ধৃত মহিলার বয়স সত্তর পেরিয়েছে।

জানা গিয়েছে, শনিবার সকালে গোপনসূত্রে খবর পেয়ে কাশীপুর থানা এলাকা থেকে একটা গাড়ি-সহ পাঁচজনকে আটক করে STF। এরপর তাদের গাড়িতে তল্লাশি চালিয়ে প্রায় ৩ কেজি হেরোইন এবং প্রায় দেড় লক্ষ ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়। জানা গিয়েছে, আন্তর্জাতিক বাজারে ওই হিরোইনের দাম ১০ কোটি টাকা। অন্যদিকে ইয়াবা ট্যাবলেটের মূল্য ৭.৫০ কোটি টাকা। এরপরই দীর্ঘ জিজ্ঞাসাবাদের পর পাচার চক্রের অন্যদের খোঁজ পেতে অভিযুক্তদের গ্রেফতার করে STF। বাজেয়াপ্ত করা হয় তাদের গাড়িটিও। অভিযুক্তরা এদিন এত পরিমাণ মাদক কোন রুট দিয়ে কলকাতায় আনলো? সেটাও কোথা থেকে খতিয়ে দেখছে লালবাজার।

লালবাজার সূত্রে খবর, ধৃতদের নাম পিয়ারুল ইসলাম (৪০), সাদিকুল শেখ (৩১), কার্তিক নাইডু (২৭), রাকেশ থাপা (২৬) এবং প্রভতি দেবী ওরফে পবিত্রি, দেবী জয়সওয়াল ওরফে চাচী (৭২)। এদের মধ্যে ধৃত পিয়ারুল এবং সাদিকুল দুজনেই মুর্শিদাবাদের সুতির বাসিন্দা। অন্যদিকে, কার্তিক ও রাকেশ মণিপুরের তেংনুপাল থেকে এসেছিল। গ্রেপ্তার হওয়া ওই মহিলা অসমের করবির বাসিন্দা। তবে এই প্রথম নয়, এর আগেও শহরের একাধিক জায়গায় তল্লাশি চালিয়ে মাঝেমধ্যেই মাদক উদ্ধার হয়েছে। তবে সাম্প্রতিক সময়ে এত বেশি পরিমাণ মাদক উদ্ধারের ঘটনা ঘটেনি।

Web Title: Around 18 crores of drugs were seized by kolkata police five held state

Next Story
নৌকাবিহারে ইতিহাসে ডুব, সেরা গন্তব্য ‘ইউরোপিয়ান সেটেলমেন্টস বোট রাইড’
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com