বড় খবর

শহিদ দিবসে ভিড়ের ভরসায় ডেকার্স লেন

ফি বছর ২১ জুলাই এই গলির খাবারের দোকানগুলোত ভিড় উপচে পড়ে। তবে শহিদ দিবস এবার রবিবার হওয়ায় চিত্তবাবুর দোকান বন্ধ থাকবে। কিন্তু ধর্মতলার দিক থেকে ডেকার্স লেনে ঢুকতে ফাস্ট ফুডের অন্য় দোকানগুলোতে বিক্রি-বাট্টা চলবে।

kolkata fast food,
ডেকার্স লেনে চাউমিন তৈরিতে ব্য়স্ত দোকানী। ছবি- শশী ঘোষ

মহানগরে খাবারের গলি বললে প্রথমে নাম উঠে আসে ডেকার্স লেনের। সারা বছর বিক্রি ভাল হলেও ফি বছরই ২১ জুলাই এই গলির খাবারের দোকানগুলিত ভিড় উপচে পড়ে। তবে শহিদ দিবস এবার রবিবার হওয়ায় প্রখ্যাত চিত্তবাবুর দোকান এবার বন্ধ থাকবে। কিন্তু ধর্মতলার দিক থেকে ডেকার্স লেনে ঢুকতে ফাস্ট ফুডের অন্যান্য দোকানগুলোতে বিক্রি-বাট্টা চলবে।

kolkata fast food,
শনিবারের ডেকার্স লেন। ছবি- শশী ঘোষ

তৃণমূলের এই শহিদ দিবসে ধর্মতলায় ফুটপাতের সমস্ত খাবারের দোকানই বন্ধ থাকে। সে জন্য ডেকার্স লেনই ভরসা। এদিন ডেকার্স লেনের পুলক জানা, মানস আচার্যরা জানান, অন্য দিনের মতো রবিবারও খোলা থাকবে তাদের দোকান। সরকারি অফিস বন্ধ থাকলেও তাদের আশা, শহিদ দিবসের যোগ দিতে আসা তৃণমূল কর্মী-সমর্থকরা ভিড় জামাবেন দোকানে।

২১ জুলাই রবিবার না হয়ে সপ্তাহের অন্যান্য দিন হলে একটু বেশি ভিড় হয় খাবারের গলি ডেকার্স লেনে। সরকারি কাজের দিন হলে খাবার রীতিমতো বেশি পরিমাণে তৈরি করতে হয়। কিন্তু এবার ২১ জুলাই রবিবার। তাই অন্যবারের থেকে একটু ভিড় কম হবে বলেই এখানকার দোকানিরা মনে করেন। তবে তাঁরা জানিয়েছেন, রবিবার জন্য সম্পূর্ণ প্রস্তুত। এখানেই নতুনভাবে খাবারের দোকান চালু করেছেন মহম্মদ পারভেজ। তাঁর আশা, রবিবার একটু বেশি খদ্দের মিলতে পারে।

kolkata fast food,
রবিবার তৃণমূলের শহিদ দিবসেও এমন ভিড় থাকবে বলে মনে করছেন ডেকার্স লেনের দোকানীরা। ছবি- শশী ঘোষ

তবে এদিন বেশিরভাগ ফাস্টফুডের দোকান খোলা থাকলেও চিত্তবাবুর দোকান বন্ধ থাকবে। কিন্তু, এমন একটা দিনে ডেকার্সের অন্যতম আকর্ষণ চিত্তবাবু কেন বন্ধ? এই দোকাবের অন্যতম কর্মী বুবাই জানান, তাঁদের দোকানের প্রথা অনুযায়ী রবিবার বন্ধ থাকে। সেই প্রথার অন্যথা হবে না ২১ জুলাইও। এই চত্বরে এসে জানা গেল, এদিন অনেকেই খোঁজ নিয়ে গিয়েছেন রবিবার খাদ্য গলি খোলা থাকবে কি না।

Web Title: Attractive fast food at deckers lane kolkata 21 july

Next Story
দুর্গাপুজোর উদ্বোধনে মমতা না অমিত শাহ? ঐতিহ্য ঘিরে দড়ি টানাটানিmamata banerjee, tmc, bjp, amit shah, durgapujo
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com