scorecardresearch

বড় খবর

অতিমারীতে মানবসেবায় ‘পুজোপাগল’রা, দুগ্গা দুগ্গা করে চালু হল ‘দশভুজা অক্সিজেন হাব’

২৪ ঘণ্টার অক্সিজেন পার্লার শুরু করলেন বেলেঘাটা ৩৩ পল্লিবাসীবৃন্দের সদস্যরা।

ক্লাবের প্রধান উপদেষ্টা বিধায়ক পরেশ পালের পৃষ্ঠপোষকতায় শুরু হল করোনা রোগীদের সেবায় এই অক্সিজেন হাব। এক্সপ্রেস ফটো- পার্থ পাল

করোনা মোকাবিলায় কলকাতার পুজো কমিটিগুলিকে এগিয়ে আসার আহ্বান করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। করোনা রোগীদের সেবা থেকে শুরু করে এলাকায় ভিড় নিয়ন্ত্রণ, স্যানিটাইজেশনের জন্য আবেদন করেছিলেন মুখ্যমন্ত্রী। সেই ডাকে সাড়া দিয়ে ধীরে ধীরে বহু ক্লাব সংগঠন, পুজো কমিটিই এগিয়ে আসছে এই মহৎ উদ্দেশে। সেই তালিকায় নয়া সংযোজন বেলেঘাটা ৩৩ পল্লিবাসীবৃন্দ। মা দুর্গার নামে ‘দশভুজা অক্সিজেন হাব’ তৈরি করে ফেললেন ক্লাব সদস্যরা।

কয়েকদিন আগেই চেতলা অগ্রণী ক্লাব শুরু করে দুয়ারে অক্সিজেন পরিষেবা। করোনা রোগীদের ঘরে ঘরে বিনামূল্যে অক্সিজেন কনসেনট্রেটর পাঠানোর ব্যবস্থা করে রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিমের ক্লাব। এবার দশভুজা অক্সিজেন হাব তৈরি করে ফেলল বেলেঘাটার এই পুজো কমিটি। ক্লাবের প্রধান উপদেষ্টা বিধায়ক পরেশ পালের পৃষ্ঠপোষকতায় শুরু হল করোনা রোগীদের সেবায় এই অক্সিজেন হাব। বেলেঘাটার একটি বাড়িতে এক ছাদের তলায় সবরকম পরিষেবার ব্যবস্থা করা হয়েছে।

বেলেঘাটার একটি বাড়িতে এক ছাদের তলায় সবরকম পরিষেবার ব্যবস্থা করা হয়েছে। এক্সপ্রেস ফটো- পার্থ পা

রয়েছে অক্সিজেন পার্লার, সেখানে ২৪ ঘণ্টার জন্য অক্সিজেন সাপোর্ট। দুটি শয্যা থাকছে। থাকছে প্রয়োজনীয় ওষুধপত্র। ধীরে ধীরে সেফ হোম তৈরির ভাবনাও রয়েছে ক্লাব কর্তৃপক্ষের। ক্লাবের সাধারণ সম্পাদক সুশান্ত সাহা বলেছেন, “২৪ ঘণ্টার অক্সিজেন পরিষেবার জন্য এই হাব। ছয় মাসের জন্য বাড়িটি ভাড়ায় দিয়েছেন বাড়ির মালিক। বাড়িতে জলের একটু সমস্যা রয়েছে। সেসব মিটে গেলে ১২ বেডের একটি সেফ হোম তৈরি করার পরিকল্পনা রয়েছে।”

রয়েছে অক্সিজেন পার্লার, সেখানে ২৪ ঘণ্টার জন্য অক্সিজেন সাপোর্ট। দুটি শয্যা থাকছে। এক্সপ্রেস ফটো- পার্থ পাল

তৃতীয় বার মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিয়েই মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, করোনা মোকাবিলা এখন তাঁর কাছে মূল কাজ। সেইমতো রাজ্যের বিভিন্ন ধর্মীয় সংগঠন, ক্লাব সংগঠন, পুজো কমিটিগুলির সঙ্গে নবান্ন সভাঘরে দিন কয়েক আগে বৈঠক করেন তিনি। সেখানে তিনি ক্লাব সংগঠনগুলির কাছে আবেদন করেন, করোনা মোকাবিলায় এগিয়ে আসার জন্য়। এলাকা স্যানিটাইজ করা, ভিড় নিয়ন্ত্রণ, করোনা রোগীদের সেবা করার জন্য ডাক দিয়েছিলেন। এবার সেই ডাকে সাড়া দিয়ে বহু পুজো সংগঠন এলাকায় করোনা যুদ্ধে শামিল হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Beliaghata 33 pallibasi brinda club launches dashabhuja oxygen hub