scorecardresearch

বড় খবর

কেমন পরিস্থিতি ছিল যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে, পড়ুয়াদের সঙ্গে কথা বলে জানবেন মমতা

ঘরে ফেরা পড়ুয়াদের সঙ্গে ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে মুখোমুখি বসে কথা বলবেন মুখ্যমন্ত্রী।

Mamata Banerjee
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এক্সপ্রেস ফটো

ইউক্রেন ফেরত ভারতীয় পড়ুয়াদের সঙ্গে উত্তরপ্রদেশে নির্বাচনী প্রচারের সময় মুখোমুখি বসে কথা বলেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নিজের নির্বাচনী ক্ষেত্র বারাণসীতে সেই সাক্ষাতের ছবি-ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন মোদী। উত্তরপ্রদেশ নির্বাচনে অপারেশন গঙ্গার সাফল্য প্রচার করে ফলও পেয়েছেন তিনি এবং তাঁর দল। এবার ইউক্রেন ফেরত বাংলার পড়ুয়াদের সঙ্গে কথা বলবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

জানা গিয়েছে, বুধবার বেলা ১২টা নাগাদ ঘরে ফেরা পড়ুয়াদের সঙ্গে ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে মুখোমুখি বসে কথা বলবেন মমতা। নবান্ন সূত্রে খবর, ইউক্রেনে পড়তে যাওয়া ভারতীয়দের মধ্যে ৩০০ জন বাংলার পড়ুয়া। প্রত্যেকেই ফিরে এসেছেন। মুখ্যমন্ত্রী তাঁদের সঙ্গে কথা বলে তাঁদের মুখ থেকে জানবেন ইউক্রেনে তাঁদের অভিজ্ঞতার কথা। তাঁরা কী কী সমস্যায় পড়েছিলেন, কেন তাঁরা ইউক্রেনে পড়তে গিয়েছিলেন তা জানতে চাইবেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন নিস্ফলা চতুর্থ রাউন্ডের বৈঠকও, মঙ্গলবার ফের আলোচনায় রাশিয়া-ইউক্রেন

উল্লেখ্য, ইউক্রেনে যুদ্ধ শুরু হওয়ার পর সেখানে পাঠরত ভারতীয় ডাক্তারি পড়ুয়ারা বিপাকে পড়েন। সেই সময় প্রধানমন্ত্রীকে চিঠি লিখে পড়ুয়াদের দ্রুত দেশে ফেরানোর বন্দোবস্ত করার জন্য চিঠি লিখে আবেদন জানান মুখ্যমন্ত্রী। বাংলার পড়ুয়াদের পরিবার-পরিজন যাতে তাঁদের সম্পর্কে খোঁজখবর জানতে পারেন সেই জন্য নবান্নে একটি হেল্পলাইন নম্বর চালু করা হয়। আটকে পড়া পড়ুয়ারা দেশে ফিরলে, দিল্লি-মুম্বই থেকে রাজ্য সরকার নিজের খরচে তাঁদের বাড়ি পৌঁছে দেওয়ার ব্যবস্থাও করে।

আরও পড়ুন রাশিয়ার হামলায় শিশুমৃত্যুর পরিসংখ্যান প্রকাশ রাষ্ট্রসংঘের

নবান্ন সূত্রে খবর, ইউক্রেন ফেরত পড়ুয়াদের বুধবার সাক্ষাতের জন্য জেলাশাসকদের মাধ্যমে আমন্ত্রণ জানানো হয়েছে। প্রত্যেক জেলা থেকে পড়ুয়াদের ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে আসার জন্য রাজ্যের তরফে বিশেষ ব্যবস্থাও করা হয়েছে। পড়ুয়াদের সঙ্গে মুখোমুখি সাক্ষাতের জন্য মুখিয়ে রয়েছেন মুখ্যমন্ত্রী।

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Bengal cm mamata banerjee to meet ukraine returnee students