scorecardresearch

বড় খবর

সম্পন্ন মন্ত্রী সাধন পাণ্ডের শেষকৃত্য, শ্রদ্ধা জ্ঞাপন মমতা, অভিষেকের

চিরবিদায় মন্ত্রী সাধন পাণ্ডে। রবিবার দুপুরে মুম্বইয়ের এক হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন রাজ্যের মন্ত্রী সাধন পাণ্ডে।

bengal minister sadhan pandes last rites
প্রয়াত সাধন পাণ্ডে। মন্ত্রী কন্যাকে সমবেদনা অভিষেকের।

চিরবিদায় মন্ত্রী সাধন পাণ্ডে। রবিবার দুপুরে মুম্বইয়ের এক হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন রাজ্যের মন্ত্রী সাধন পাণ্ডে। ওই দিন রাতেই তাঁর মরদেহ কলকাতায় পৌঁছায়। রাতে দেহ ছিল ‘পিস ওয়ার্ল্ডে’। সোমবার প্রথমে বিধানসভা, তারপর মন্ত্রীর উত্তর কলকাতার বাড়ি ঘুরে দেহ নিয়ে যাওয়া হয় নিমতলা মহাশ্মশানে। গান স্যালুটের পর রাজ্যের সাতবারের বিধায়ককে শেষ বিদায় দেওয়া হয়। এদিন বিধানসভায় সাধন পাণ্ডে অন্তিম শ্রদ্ধা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেওড়াতলা শ্মশানে এসেছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

সোমবার দুপুর ১২টায় রাজ্যের বর্ষীয়ান বিধায়ক তথা মন্ত্রী সাধন পাণ্ডের দেহ নিয়ে আসা হয় পশ্চিমবঙ্গ বিধানসভায়। সেখানেই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রয়াত মন্ত্রীকে শেষ শ্রদ্ধা জানান। শ্রদ্ধা জানান অন্যান্য মন্ত্রী ও বিধায়করা। বিজেপির তরফে হলদিয়ার বিধায়ক তাপসী মণ্ডল এবং খানাকুলের বিধায়ক সুশান্ত ঘোষ সাধন পাণ্ডের মরদেহে মাল্যদান করেন।

এরপর প্রয়াত মন্ত্রীর মরদেহ নিয়ে যাওয়া হয় তাঁর উত্তর কলকাতার বাসভবনে। অগনিত আনুরাগী সেকানে প্রিয় রাজনীতিবিদকে শেষ শ্রদ্ধা জানান।

সেখান থেকে দেহ নিয়ে যাওয়া হয় নিমতলা মহাশ্মশানে। প্রয়াত মন্ত্রীকে গান স্যালুটে পূর্ণ মর্যাদায় শেষ শ্রদ্ধা নিবেদন করা হয়। শ্মশানে উপস্থিত হয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। মন্ত্রী-কন্যা শ্রেয়া পাণ্ডেকে সমবেদনাও জানান ডায়মন্ড হারবারের সাংসদ।

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Bengal minister sadhan pandes last rites