বড় খবর

‘জয় শ্রীরাম’ ধ্বনি তুলে তাণ্ডবের অভিযোগ, ধুন্ধুমার কলেজ স্ট্রিটের কফি হাউসে

গেরুয়া বাহিনীর বিরুদ্ধে তাণ্ডব, শান্তি-শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ উঠেছে।

গেরুয়া বাহিনীর দখলে কফি হাউস।

বাংলায় ভোটের মুখে উত্তেজনা ছড়াল কলেজ স্ট্রিটের ইন্ডিয়ান কফি হাউসে। বিজেপি-বিরোধী পোস্টার ছেঁড়া নিয়ে বচসা থেকে উত্তপ্ত পরিস্থিতি তৈরি হল সোমবার সন্ধেয়। গেরুয়া বাহিনীর বিরুদ্ধে তাণ্ডব, শান্তি-শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ উঠেছে। কর্তৃপক্ষের মদতে পরে পরিস্থিতি আয়ত্তে আসে। কিন্তু কফি হাউসে বিজেপির তাণ্ডবের অভিযোগে কলেজ স্ট্রিটে একাধিক সংগঠন বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে। বিকেল চারটেয় বিক্ষোভ প্রদর্শন করবে বাংলা পক্ষ।

ঠিক কী হয়েছিল এদিন? প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সন্ধে সাতটা নাগাদ আচমকা ২০-৩০ জনের একটি দল কফি হাউসে ঢোকে। পরনে গেরুয়া টি-শার্ট আর তাতে মোদীর ছবি। বুঝতে অসুবিধা হয়নি যে তাঁরা বিজেপির লোকজন। কফি হাউসে ঢুকেই ‘মোদীপাড়া’, ‘জয় শ্রীরাম’ ধ্বনি দিতে থাকেন তাঁরা। এই স্লোগানের জেরে অনেকেই হকচকিয়ে যান। কী হয়েছে বুঝে ওঠার আগেই কফি হাউসের সিঁড়ি ও দেওয়ালে লাগানো ‘নো ভোট টু বিজেপি পোস্টার ছিঁড়তে শুরু করেন তাঁরা। অনেকে পোস্টারে নো শব্দটি কালি দিয়ে মুছে দেন।

এরপরই উত্তেজনার সৃষ্টি হয়। তাঁদের বাধা দিতে গেলে কফি হাউসের কর্মীরা আক্রান্ত হন বলে অভিযোগ। এক পড়ুয়া জানিয়েছেন, দিল্লির বিজেপি নেতা তেজিন্দর পাল সিং বগ্গা সেখানে উপস্থিত ছিলেন। তাঁর নির্দেশেই সেখানে পোস্টার ছিঁড়ছিলেন বিজেপির কর্মীরা। অনেকেই সন্ধের সময় কফি হাউসে আড্ডা মারতে যান। তাঁদের কাছে এমন ঘটনা বেনজির। অনেকেই বলছেন, কফি হাউস তর্ক-বিতর্কের জায়গা। কিন্তু এইভাবে সেখানে ঢুকে হট্টগোল এবং রাজনৈতিক স্লোগানের বিরোধিতা করেছেন অনেকে। বিজেপির তীব্র নিন্দা করেছেন বহু গ্রাহক।

কফি হাউস কর্তৃপক্ষ খোদ এই ঘটনায় অত্যন্ত বিব্রত ও বিরক্ত। কফি হাউসের একাধিক কর্মী এই তাণ্ডবের নিন্দা করেছেন। প্রতিষ্ঠানের ঐতিহ্যের উপর হামলা বলছেন অনেকে। আজ, মঙ্গলবার দুপুর থেকে কলেজ স্ট্রিটে এই ঘটনার প্রতিবাদে একাধিক সংগঠনের বিক্ষোভ কর্মসূচি রয়েছে।

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bjp workers and protesters chaos at indian coffee house at kolkata

Next Story
মুখ্যমন্ত্রীর ওয়ার্ডে নলবাহিত জলে বিষক্রিয়ায় ১ জনের মৃত্যু, প্রশ্নের মুখে পুরসভা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com