বড় খবর

বিক্ষোভ কর্মসূচি ঘিরে পুলিশ-বিজেপি ধস্তাধস্তি, সেন্ট্রাল অ্যাভিনিউয়ে তুলকালাম

Bengal BJP: বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার বলেন,’দ্বিচারিতা করছে তৃণমূল, পুলিশ দিয়ে বিজেপিকে আটকানোর চেষ্টা হচ্ছে।’

Bengal BJP, kolkata police, central Kolkata
পুলিশ-বিজেপি ধস্তাধস্তি। এক্সপ্রেস ফটো- পার্থ পাল

বিজেপির ‘পশ্চিমবঙ্গ বাঁচাও’ কর্মসূচি ঘিরে ধুন্ধুমার। পুলিশের সঙ্গে তুমুল ধস্তাধস্তি বিজেপি কর্মীদের। সেন্ট্রাল অ্যাভিনিউয়ে পুলিশের ব্যারিকেড ভাঙার অভিযোগ বিজেপি কর্মীদের বিরুদ্ধে। মহামারি আইনে গ্রেফতার বেশ কয়েকজন বিজেপি নেতা-কর্মী। ‘দ্বিচারিতা করছে তৃণমূল, পুলিশ দিয়ে বিজেপিকে আটকানোর চেষ্টা’, প্রতিবাদে সরব হন বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার।

সেন্ট্রাল অ্যাভিনিউয়ের পাশাপাশি এদিন বিজেপির কর্মসূচি ঘিরে ব্যাপক গন্ডগোল হয় ভবানীপুরেও। সেখানে মিছিল শুরুর আগেই বিজেপি কর্মীদের আটক করে পুলিশ। একই কর্মসূচি ছিল উত্তর ২৪ পরগনার ঘোলাতেও। বিজেপি নেতা শীলভদ্র দত্তের নেতৃত্বে মিছিল হয় ঘোলায়। পুলিশ বাধা দিলে ধস্তাধস্তিতে জড়ান বিজেপি কর্মীরা।

সোমবার কলকাতায় দলের সদর কার্যালয থেকে বিজেপির যুব মোর্চার তরফে একটি মিছিল বের হয়। ‘পশ্চিমবঙ্গ বাঁচাও’ শীর্ষক সেই কর্মসূচির আগাম অনুমতি নেওয়া হয়নি বলেই দাবি পুলিশের। এদিন মিছিল খানিকটা যেতেই সেখানে পৌঁছে যায় পুলিশ। করোনাকালে বিপুল জমায়েত করে মিছিল করা চলবে না বলে জানিয়ে দেওয়া হয় পুলিশের তরফে। সেন্ট্রাল অ্যাভিনিউয়ে ব্যারিকেড করে রাখে পুলিশ। যদিও পুলিশি বাধা উপেক্ষা করে এগোতে থাকে বিজেপির মিছিল।

পরিস্থিতি আরও উত্তপ্ত হয়। বিজেপি কর্মীদের সামলাতে ঘটনাস্থলে বিশাল পুলিশ বাহিনী মোতায়েন হয়। পুলিশের ব্যারিকেড সরিয়ে মিছিল এগেনোর চেষ্টা হয়। বিজেপি কর্মীদের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয়ে যায় পুলিশের। পরে সেন্ট্রাল অ্যাভিনিউ চত্বরে মাটিতে বসে পড়ে বিক্ষোভে সোচ্চার হতে থাকেন বিজেপি কর্মীরা।

এদিকে, পুলিশ মিছিল আটকানোয় রাজ্যের শাসকদল তৃণমূলকে কাঠগড়ায় তুলে ক্ষোভে ফেটে পড়েছেন বিজেপি নেতৃত্ব। বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার বলেন, ‘দ্বিচারিতা করছে তৃণমূল, পুলিশ দিয়ে বিজেপিকে আটকানোর চেষ্টা হচ্ছে।’ এরই পাশাপাশি এদিন বিজেপির মিছিল ঘিরে উত্তেজনা ছড়ায় ভবানীপুরেও। মশাল মিছিল করতে আগেভাগে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের বাড়ির সামনে জড়ো হয়েছিলেন বিজেপি কর্মীরা। মিছিল শুরুর আগেই সেখানে পৌঁছে যায় পুলিশ।

মিছিল শুরুর চেষ্টা হলেই পুলিশ বাধা দেয়। পুলিশের সঙ্গে তুমুল বচসা শুরু হয়ে যায় বিজেপি কর্মীদের। ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায়। বেশ কয়েকজন বিজেপি কর্মীকে আটক করে পুলিশ। এছাড়াও উত্তর ২৪ পরগনার ঘোলাতেও এদিন বিজেপির কর্মসূচি ঘিরে উত্তেজনা ছড়িয়ে পড়ে। বিজেপি নেতা শীলভদ্র দত্তের নেতৃত্বে মিছিল শুরু হয় ঘোলায়। পুলিশ মিছিলে বাধা দিলে পরিস্থিতি উত্তপ্ত হয়। পুলিশের সঙ্গে তুমুল তর্কাতর্কি বেধে যায় বিজেপি নেতৃত্বের।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bjps protest rally led to massive chaos in central kolkata state

Next Story
কলকাতায় ধৃত জেএমবি জঙ্গি-কাণ্ডের তদন্তে এবার এনআইএ! আজই কেস ডায়রি হস্তান্তরের সম্ভাবনাHaridevpur, NIA, JMB
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com